জাকির নায়েকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

 

আন্তর্জাতিক ডেস্ক : বারবার তলবের পরও আদালতে হাজির না হওয়ায় ইসলামি বক্তা ডা. জাকির নায়েকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ভারতের একটি আদালত। তুলনামূলক ধর্মতত্ত্বে বিজ্ঞ জাকিরের বিরুদ্ধে বৃহস্পতিবার জামিন অযোগ্য এ পরোয়ানা জারি করা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা আইএএনএস।

মুদ্রা পাচারের এক মামলায় বারবার তলবের পরও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি হয় বলে জানিয়েছে আইএএনএস।

জানা গেছে, বর্তমানে সৌদি আরবে অবস্থানরত জাকিরের বিচারিক কার্যক্রমে সহায়তার জন্য সৌদি সরকারকে লিখিতভাবে অনুরোধ জানাবে ভারত। ইতোমধ্যে এর প্রক্রিয়া শুরু করেছে দেশটির অর্থ মন্ত্রণালয়।

আইএএনএস জানিয়েছে, তার গবেষণা সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) ও পরিবারের সদস্যদের অ্যাকাউন্টে ২০০ কোটি রুপি ‘অবৈধভাবে’ লেনদেনের তথ্য পাওয়া গেছে। এ তথ্যের পর গত ডিসেম্বর মাসে জাকির নায়কের বিরুদ্ধে মামলা করা হয়। এরপর কয়েকবার সমন জারি হলেও তিনি আদালতে যাননি।

জাকির নায়েকের বিরুদ্ধে উগ্রবাদ প্রচারের অভিযোগেরও তদন্ত করছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। তার বিরুদ্ধে ওঠা নানা অভিযোগের পর দীর্ঘদিন দেশে ফেরেননি জাকির নায়েক। এমনকি বাবার মৃত্যুর পর তার জানাজা ও দাফনেও অংশ নেননি।

এদিকে জাকির নায়েকের পিস টিভির সম্প্রচার বাংলাদেশ এবং ভারত ছাড়াও বেশ কয়েকটি দেশে বন্ধ করে দেয়া হয়েছে। তবে ইউটিউবে বিশ্বের বিভিন্ন জায়গা থেকে তার বক্তব্য এখনও দেখা হয় বলে জানা গেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.