ভাসানী বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপিত

 

সাইফুল মজুমদার,মাভাবিপ্রবি প্রতিনিধিঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বাংলা শুভ নববর্ষ (১লা বৈশাখ-১৪২৪) উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে শোভাযাত্রা, বৈশাখী মেলা, শিক্ষক ও কর্মকর্তা এবং ছাত্র-ছাত্রীদের  মধ্যে পিলো পাসিং, চাচা আপন প্রাণ বাঁচা, রশি টানাটানি, দৌড়, হাঁড়ি ভাঙ্গা, ফুটবল খেলা ও বিস্কুট দৌড়সহ নানা ধরনের খেলার আয়োজন করা হয়।
সকাল ৯.০০ টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাাউদ্দিন-এর নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একাডেমিক ভবন হয়ে ক্যাম্পাস প্রদক্ষিন করে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. মো: সিরাজুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও বাংলা শুভ নববর্ষ উদ্যাপন কমিটির আহবায়ক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলামসহ হল প্রভোস্ট, বিভাগীয় প্রধানগণ, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ অংশ গ্রহণ করেন। এ ছাড়া নববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী হলগুলোতে বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়। বিকেল ৪.০০ টায়  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.