মির্জাপুরে মোমের আলোতে এইচএসসি পরীক্ষা

বিদ্যুৎ সংযোগ না থাকায় টাঙ্গাইরের মির্জাপুরে মোমবাতির আলোতে এইচএসসি পরীক্ষা দিলেন পরীক্ষার্থীরা। সোমবার মির্জাপুর ভারতেশ্বরী হোমস কেন্দ্রের এসকে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের মোমের আলোতে পরীক্ষা দিতে দেখা গেছে। এছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও মোমের আলোতে পরীক্ষা দিয়েছে।

জানা গেছে, সোমবার কেন্দ্রটিতে পদার্থ বিজ্ঞান প্রথম পত্র ও ব্যবসায় সংগঠন বিষয়ের ৩শ ৪৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। সকাল দশটায় পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই ঝড় বৃষ্টি শুরু হয়। এছাড়া সোমবার সকালে প্রচণ্ড ঝড় বৃষ্টির কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। পরীক্ষার সময় ঝড় বৃষ্টি শুরু হওয়ায় পরীক্ষার হল অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। এসময় কর্তৃপক্ষ তারাহুরো করে কিছু মোম সরবরাহ করেন। যা ছিল অপর্যাপ্ত। কক্ষের জানালাগুলো ভাঙা থাকায় বৃষ্টির পানিতে পরীক্ষার্থীদের বেঞ্চ ভিজে যায়। অনেক পরীক্ষার্থীকে অন্যদের বেঞ্চে গাদাগাদি করে বসে পরীক্ষা দিতে হয়। কক্ষে আলো না থাকায় পরীক্ষার খাতায় লিখতে অনেকের অসুবিধা হয় বলে জানা গেছে।

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয়েছে প্রথম সাময়িক পরীক্ষা। পরীক্ষা চলাকালে বিদ্যুৎ না থাকায় কোমলমতি শিক্ষার্থীরাও মোমবাতির আলোতে পরীক্ষা দিয়েছে।

কেন্দ্র সচিব মি. হকের সঙ্গে এ বিষয়ে কথা হলে তিনি বলেন, ‌‘বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে একটু অসুবিধা হয়েছিল। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে আমাদের কাছে কোন তথ্যই নাই।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.