ব্রেকিং নিউজ :

জিএমসিসি গোল্ডকাপ ফুটবলে টাঙ্গাইল চ্যাম্পিয়ন

বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত জিএমসিসি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে টাঙ্গাইল জেলা দল। শুক্রবার বিকেলে টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় মুখোমুখি হয় টাঙ্গাইল জেলা দল ও জামালপুর জেলা দল। খেলায় ৩-২ গোলে বিজয়ী হয় টাঙ্গাইল জেলা ফুটবল দল।

খেলার প্রথমার্ধের ১৫ মিনিটি টাঙ্গাইল জেলা দলের পক্ষে পলাশ গোল করে এগিয়ে দেন দলকে। প্রথমার্ধের ২৫ মিনিটে খেলায় সমতা ফিরিয়ে আনে জামালপুর জেলা দলের মামুন। বিজয় নিশ্চিত করে মরিয়া হয়ে উঠে উভয় দল। এরই ধারাবাহিকতায় খেলার ৩৫ মিনিটে টাঙ্গাইলের পক্ষে সুমন দ্বিতীয় গোল করে দলকে পুনরায় এগিয়ে নেয়।

এরপর প্রথমার্ধের খেলার প্রায় শেষ পর্যায়ের ৪৩ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে জামালপুর দলের সেলিম গোল করে পুনরায় সমতা ফিরিয়ে আনেন। ২-২ গোলে সমতা নিয়ে শেষ হয় এই ফুটবল ফাইনাল খেলার প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে শুরু থেকেই বিজয় নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠে দুই দল। চলতে থাকে আক্রমণ আর পাল্টা আক্রমণ।

টাঙ্গাইল জেলা দলের আক্রমণে খেলার ১০ মিনিটে ডি-বক্সের ভেতরে ফাউলের শিকার হন টাঙ্গাইল জেলা দলের বিদেশি খেলোয়ার সু। বেজে উঠে রেফারির বাঁশি। পেনাল্টি পায় টাঙ্গাইল জেলা ফুটবল দল। রেফারির এ সিদ্ধান্ত মেনে না নিয়ে মাঠ ত্যাগ করে জামালপুর জেলা ফুটবল দল। আয়োজকদের অনেক চেষ্টার পরও খেলায় ফেরেনি জামালপুর জেলা দল।

এর ফলে খেলায় টাঙ্গাইলকে বিজয়ী ঘোষণা করা হয়। খেলা পরিচালনায় করেন ফিফা রেফারী জালাল উদ্দিন। সহকারী রেফারীর দায়িত্ব পালন করেন সুজন ও নাহিদ।

খেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুল হাসান খান, ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।

বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত জিএমসিসি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট কমিটির আহবায়ক প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সী টিপুর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের মহাসচিব রাশেদুল হাসান শেলী, সদস্য সচিব নাজিরুল ইসলাম রাজু প্রমুখ। উপস্থিত অতিথিবৃন্দ বিজয়ী ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এছাড়াও এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার ও রানার্স-আপ দলকে ৩০ হাজার টাকা প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল হলে বৃহত্তর ময়মনসিংহ জেলার ছয়টি ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও শেরপুর ফুটবল দল এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.