ব্রেকিং নিউজ :

জঙ্গি ভাড়াটিয়া চেনার ২০ উপায় দিয়েছে ডিএমপি

 জঙ্গি ভাড়াটিয়া চেনার ২০টি উপায় সম্বলিত একটি লিফলেট বিতরণ করা হচ্ছে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে। সেখানা বলা হয়েছে, জঙ্গিদের সুনির্দিষ্ট পেশা থাকে না। তাদের বাসায় বেশি আসবাবপত্র থাকে না। তারা বেশিরভাগ সময়ই ঘরের ভেতর থাকে। তারা ছোট হাড়িপাতিলে রান্না করে। আজ শনিবার বিকেলে রাজধানীর মহাখালীতে সরকারি তিতুমির কলেজে মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশে উপস্থিত জনসাধারণের মধ্যে এ ধরণের লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগ ভাড়াটিয়াদের জন্য নির্দেশনাসম্বলিত এই লিফলেটটি তৈরি করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও পুলিশের আইজিপি একেএম শহীদুল হক বলেন, জঙ্গিদের সনাক্ত করার কয়েকটি উপায় রয়েছে। তারা এক বাসায় বেশিদিন থাকে না। ফলে বাড়িওয়ালা যদি সচেতন থাকে তাহলে জঙ্গিরা সহজেই ধরা পড়বে।

সাধারণ জনগণ ও বাড়িওয়ালারা কোন কোন বিষয় খেয়াল রাখবেন এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগ একটি নির্দেশনা তৈরি করেছে।

সনাক্ত করণের বিষয়ে আইজিপি বলেন, আপনার যে কেউ বুঝতে পারবেন জঙ্গিরা বাসা ভাড়া নিয়েছেন কি না? তাদের বাসায় বেশি আসবাবপত্র থাকে না। তারা দিনের বেশির ভাগ সময় দরজা জানালা বন্ধ করে রাখে। তাদের মধ্যে একটু লুকোচুরি ভাব রয়েছে। এসব দেখলে আপনাদের পাশের থানায় তথ্য জানান।

অনুষ্ঠানের সভাপতি ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ভাড়াটিয়ার তথ্য ফরমের কারণে নগরীর সবাই এখন সনাক্ত হয়ে গেছে। নতুন ভাড়াটিয়া উঠলে তথ্য ফরম পূরণ করতে হয়। আমাদের অফিসার গিয়ে খোঁজখবর নেন। কারো সন্দেহ হলে সে যাচাই করে দেখে। এ ধরণের সন্দেহভাজন ভাড়াটিয়াদের ব্যাপারে তিনদিনের মধ্যে খোঁজ খবর নিয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.