ব্রেকিং নিউজ :

মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক ঘোষণা

দেশের তিন বরেণ্য ব্যক্তিকে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক-২০১৭ প্রদান করা হবে। শুক্রবার সকাল এগারোটায় কুমুদিনী কমপ্লেক্সের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের নাম ঘোষণা করা হয়।

যাদের স্বর্ণপদক দেয়া হবে সেই বরেণ্য ব্যক্তিরা হলেন- শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত (মরণোত্তর), স্যার ফজলে হাসান আবেদ (ব্রাকের চেয়ারপার্সন) ও ড. মুহম্মদ জাফর ইকবাল (সাহিত্য)। এদের নাম ঘোষণা করেন কুমুদিনী উইমেনস মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এম এ হালিম।

স্বর্ণপদক প্রদান কমিটির আহবায়ক ও কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক প্রিন্সিপাল প্রতিভা মুৎসুদ্দির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন- কুমুদিনী উইমেনস মেডিকেল কলেজের প্রাক্তন প্রিন্সিপাল ও একাডেমিক উপদেষ্টা প্রফেসর ডা. এম এ জলিল, পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার, ভারতেশ্বরী হোমসের প্রিন্সিপাল প্রতিভা হালদার, ভাইস প্রিন্সিপাল গোলাম কিবরিয়া, ভারতেশরী হোমসের সহকারী শিক্ষিকা ও লেখক হেনা সুলতানা। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

২০১৫ সাল থেকে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক প্রদান শুরু করা হয় বলে সাংবাদিক সম্মেলনে বক্তারা উল্লেখ করেন। ১৩ মে বাংলা একাডেমি আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বিকেল পাঁচটায় আনুষ্ঠানিকভাবে তিন বরেণ্য ব্যক্তিকে স্বর্ণপদক দেয়া হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.