ব্রেকিং নিউজ :

টাঙ্গাইলে সড়কে ডিম ভেঙে প্রতিবাদ

 

ডিম ও মুরগির ন্যায্য মূল্যসহ ৪ দফা দাবিতে সড়কে ডিম ভেঙে প্রতিবাদ এবং মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাস্ট্রিজ এসোসিয়েশন টাঙ্গাইল জেলা শাখা। বিদেশি কোম্পানি হটাও দেশের খামারি বাঁচাও এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার দুপুরে কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ডে তারা এই কর্মসূচি পালন করে।

শওকত মোল্লার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনটির টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল আওয়াল, ঘাটাইল উপজেলার সাধারণ সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, এলেঙ্গা শাখার সাধারণ সম্পাদক খন্দকার মাসুদ রানা, খামারি নেতা শামীম চেয়ারম্যান, মিল্টন চেয়ারম্যান, হেকমত চেয়ারম্যান, অধ্যাপক নজরুল ইসলাম, খন্দকার ওয়াহিদ পিন্টুসহ আরো অনেকে।

সমাবেশে বক্তারা বলেন, ডিমের পাইকারি মূল্য হালি প্রতি ১৬ থেকে ২০ টাকা যার মূল্য প্রতি কেজিতে দাড়ায় ৫৫-৮০ টাকা। সাড়া বছর বহুজাতিক কোম্পানিরা ষড়যন্ত্র করে বাচ্চার মূল্য উত্তাল রেখে প্রতি বাচ্চা ১৬০ থেকে ১৭০ টাকায় বিক্রি করে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার কোটি টাকা। উচ্চমূল্যের এই বাচ্চার মুরগিগুলো যখন ডিম দেওয়া শুরু করেছে তখন ডিমের বাজার মূল্য কমিয়ে দিয়ে খামার ধ্বংসের সর্বশেষ লীলা চালিয়ে এ সেক্টরকে সম্পূর্ণ তাদের হাতে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বক্তারা আরো বলেন, ১৫ দিনের মধ্যে সিপিসহ বহুজাতিক কোম্পানিগুলোর ষড়যন্ত্র ও বাণিজ্যিকভাবে ডিম উৎপাদন বন্ধ না করলে এ মাসের মধ্যেই জেলার সাগরদিঘী অঞ্চলে সিপিসহ বহুজাতিক কোম্পানির সম্মুখে অবস্থান ধর্মঘট পালন করা হবে।

এছাড়া তারা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার অফিস সম্মুখে অবস্থান ধর্মঘট, কাওরান বাজারে ডিমের আড়ৎ পরিদর্শন, ঢাকা প্রেসক্লাবের সম্মুখে সমাবেশ ও অবস্থান ধর্মঘট পালন করবে বলেও জানানো হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.