ব্রেকিং নিউজ :

দেশের তিন বরেণ্য ব্যক্তিকে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণ পদক প্রদান

দেশের তিন বরেণ্য ব্যক্তিকে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণ পদক প্রদান করা হয়েছে। কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠিাতা শহীদ দানবীর রনদা প্রসাদ সাহার ৪৬তম অপহরণ দিবস উপলক্ষে স্মারক বক্তৃতা, দানবীর রনদা প্রসাদ সাহা স্বর্ণপদক ২০১৭ প্রদান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এই পদক প্রদান অনুষ্ঠিত হয়।

ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের প্রথম পর্বে সৈয়দ মানজুরুল ইসলাম লিখিত আরপি সাহা এবং তার শিক্ষা এবং মানব সেবা দর্শন শীর্ষক স্মারক বক্তৃতা পাঠ করেন অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দেশের বিশিষ্ট তিন বরেণ্য ব্যক্তিকে নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য স্মারক সম্মাননা ও স্বর্ণপদকে ভুষিত করা হয়। বাংলাভাষা বিশিষ্ট পদার্থবিদ ও লেখক অধ্যাপক ড. মোহাম্মদ জাফর ইকবাল (সাহিত্য), ব্র্যাকের চেয়ারপার্সন স্যার ফজলে হাসান আবেদ (সমাজসেবক) ও শহীদ দীরেন্দ্রনাথ দত্তের (ভাষা সৈনিক) পক্ষে পুরস্কার গ্রহণ করেন তার নাতনী বিশিষ্ট সমাজসেবি আরমা দত্ত।

অন্যন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কুমুদিনী ওয়লে ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক অধ্যক্ষা প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক শ্রীমতি সাহা, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা.দুলাল চন্দ্র পোদ্ধার, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এম এ হালিম, ভারতেশ্বরী হোমসের উপাধ্যক্ষ গোলাম কিবরিয়া, সিনিয়র শিক্ষিকা ও লেখিকা হেনা সুলতানা প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.