ব্রেকিং নিউজ :

মির্জাপুরে টানা চতুর্থবার বিজয়ী রোকেয়া বেগম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়ন পরিষদে সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডের সদস্য পদে রোকেয়া বেগম জয়ী হয়েছেন। এ নিয়ে তিনি টানা চারবার ওই ইউপিতে নির্বাচিত হলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগে ১৯৯৬ সালে দেশে প্রথম শুরু হওয়া সংরক্ষিত নারী আসনের সদস্যপদে তিনি বিজয়ী হন। এছাড়া ২০০২ এবং ২০১১ সালের নির্বাচনেও তিনি একই আসন থেকে জয়ী হন।

গত ১৬ এপ্রিল অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ওই আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে রোকেয়া বেগম ও শিমা আক্তার ১ হাজার ৯৭৮ ভোট পান। নিলুফা বেগম পান ৪২২ ভোট। এছাড়া ২৬৩ ভোট বাতিল ঘোষণা করা হয়।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, নির্বাচনী বিধান অনুসারে সমভোট পাওয়ায় মঙ্গলবার ওই দুইজন পুনর্নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে রোকেয়া বেগম ১ হাজার ৯০৯ ভোট ও শিমা ১ হাজার ৩২৯ ভোট পান। এছাড়া ৭৪ ভোট বাতিল ঘোষণা করা হয়। তিন ওয়ার্ডের ৬ হাজার ১৩৪ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৩১২ জন ভোট প্রদান করেন।

নির্বাচনে ওই ইউনিয়নের তরফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আব্দুর রহমানের চালা, তরফপুর পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তরফপুর আশ্রায়ণ কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

রোকেয়া বেগম মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের (প্রস্তাবিত) দফতর সম্পাদক মো. জহিরুল ইসলাম জহিরের মা। এছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.