বাসাইলে ভূমি জটিলতায় কাউলজানী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণকাজ বন্ধ

 

এনায়েত করিম বিজয়,বাসাইল :
টাঙ্গাইলের বাসাইল উপজেলার পাঁচটি ইউনিয়নে ইতোমধ্যে নতুন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স তৈরী হয়েছে। ভূমি জটিলতা নিয়ে মামলা থাকায় উপজেলার বৃহত্তর কাউলজানী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের নির্মাণকাজ বন্ধ রয়েছে। ফলে অনেক কষ্ট করে পুরাতন ভবনেই ওই ইউনিয়নের সকল দাপ্তরিক কাজ চালানো হচ্ছে।
জানা যায়, কাউলজানী ইউনিয়নদের নামে ৩২ শতাংশ ভূমি রয়েছে। এতে রেকডীয় জমির পরিমান রয়েছে ২২ শতাংশ। পাশ্ববতী জহুরুল হক ও তাঁর লোকজন পরিষদ নামিয় অবশিষ্ট ভূমি জবর দখল আছেন। ওই দখলীয় জমি নিয়ে আদালতে মামলা থাকায় ইউনিয়ন পরিষদের নামে তা সর্বশেষ জরিপ রের্কডে আসেনি।
ইউনিয়ন পরিষদের জায়গা দখলকারী জাহাঙ্গীর হোসেন চান বর্তমানে ইউনিয়ন পরিষদ কার্যালয় অবস্থিত জায়গাটি তাদের দাবি করে বলেন, জায়গা সংক্রান্ত মামলা আদালতে বিচারাধীন আছে, তাই মিমাংসা না হওয়া পর্যন্ত ওই জমিতে ভবন নির্মাণ করা যাবেনা।
ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবি বলেন, পরিষদ চত্বরে প্রয়োজনীয় ২৫ শতাংশ জায়গা থাকলেও এখানে কমপ্লেক্স প্রতিষ্ঠা না করায় ইউনিয়নবাসির মধ্যে ক্ষোভ বিরাজ করছে, তারা একাধিকবার র‌্যালী মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছে, উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট ইউনিয়নবাসির প্রাণের দাবি- দ্রুত কমপ্লেক্স নির্মানের ব্যবস্থা করা হউক।
কমপ্লেক্স ভবন নির্মাণ প্রসঙ্গে বাসাইল উপজেলা নির্বাহী অফিসার সায়মা আক্তার বলেন, ভবন না থাকায় পরিষদ কার্যক্রমে নানাবিধ অসুবিধা হচ্ছে, জায়গা সংক্রান্ত জটিলতা নিরসন হলেই ভবনের নির্মাণকাজ শুরু করা হবে।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.