মির্জাপুরে হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রমজান মাসে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করার লক্ষে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জাপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। বুধবার দুপুরে মির্জাপুর বাজারের কয়েকটি হোটেলে এই অভিযান চালানো হয়। খাদ্য তৈরিতে মানসম্মত পরিবেশ না থাকার অভিযোগে ৫ হাজার টাকা করে চার হোটেল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতের বিচারক মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এই অভিযান পরিচালনা করেন।

রমজান মাসে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করার লক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত প্রতিদিন উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে আসছে। গত চার দিনে উপজেলার পাকুল্যা বাজারের মিষ্টির দোকানে, সোহাগপুর বাজারে ঔষুধের দোকান এবং ধানের চাতালে অভিযান চালায়। মিষ্টির দোকানের পরিবেশ ও প্যাকেটের ওজন বেশি, মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা এবং পাটের বস্তা ব্যবহার না করায় চাতাল মালিকের কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এরই ধারাবাহিকতায় বুধবার সদরের কয়েকটি হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অপরিচ্ছন্ন ও অব্যবস্থাপনার অভিযোগে ভোক্তা অধিকার আইনে চার হোটেল মালিককে পাঁচ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন, ভোক্তা অধিকার এবং ভেজালমুক্ত খাবার নিশ্চিত করার লক্ষে এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.