ব্রেকিং নিউজ :

মাভাবিপ্রবিতে শিক্ষকদের অনির্দিষ্টকালের ক্লাস বর্জন

 

সাইফুল মজুমদার, মাভাবিপ্রবি প্রতিনিধিঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষকরা বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে।
সোমবার গভীর রাতে শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমুলক আচরণসহ অকথ্য ভাষায় গালিগালাজ ও অতিথি ভবনে লুটপাট করে শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে শিক্ষকরা ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে। বর্তমান পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে আগামী রবিবার টাঙ্গাইল প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করা হবে বলে জানা গেছে।
প্রসঙ্গত, গত সোমবার রাতে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। এসময় তারা শিক্ষকদের দুটি গাড়ি ও অতিথি ভবনে ভাংচুর ও লুটপাট করে।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক বলেন, গভীর রাতে শিক্ষার্থীদের ভাংচুর ও লুটপাটের ঘটনা তদন্ত করা দরকার। কতিপয় ছাত্র শিক্ষকদেরকে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা নিবেন না বলে জানিয়েছেন তারা।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর না থাকায় অনেক সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না। ভাইস চ্যান্সেলরের অনুমতি ব্যতিত তদন্ত কমিটি কাজ করতে পারবে না। ভাইস চ্যান্সেলর না থাকায় এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটছে বলেও জানান তিনি। বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক রাখতে সরকারের নিকট দ্রুত ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবী জানান তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.