মাভাবিপ্রবিতে শিবিরের ২৯ নেতাকর্মী আটক

 

মাভাবিপ্রবি প্রতিনিধিঃ টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) সংলগ্ন সন্তোষের বেসরকারী একটি ছাত্রাবাস থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি ও সম্পাদকসহ ২৯ শিবির কর্মীকে আটক করেছে টাঙ্গাইল মডেল থানা পুলিশ।

রোববার রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সন্তোষ দক্ষিণ পাড়ার সেনানগর এলাকার মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের মানহা ম্যানশন নামক ছাত্রাবাসে তল্লাশি চালিয়ে ২৯ জন ছাত্র শিবিরের নেতাকর্মীকে আটক করা হয়। এ সময় ছাত্রাবাস থেকে ১২ টি হাতবোমা ও বিপুল পরিমাণের জিহাদি বই উদ্ধার করে পুলিশ।

টাঙ্গাইল সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুঁইয়া জানান, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সন্তোষ দক্ষিণ পাড়ার সেনানগর এলাকার মানহা ম্যানশন নামক ছাত্রাবাসে নাশকতা কর্মকান্ড বিষয়ে গোপন বৈঠক চলছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাদের হাতবোমা ও বিপুল পরিমাণের জিহাদি বইসহ আটক করা হয়।

এদিকে, বিষয়টি জানার পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে জঙ্গিবাদ ও শিবির বিরোধী মিছিল করে। রোববার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল চত্বর থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় শহিদ মিনারের সামনে এসে শেষ হয়। এসময় ছাত্রলীগকর্মী সজীব তালুকদার, নিবিড় পাল, খোরশেদ জয়, তাছিকুল আলম তুষার, জাবির ইকবালসহ ছাত্রলীগের প্রায় আড়াইশো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.