News Tangail

মির্জাপুরে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

 

 

মির্জাপুর প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মির্জাপুরে ”একটি গাছ একটি প্রাণ,সুবজ পৃথিবী উন্নত বাংলাদেশ”’এই স্লোগানকে সামনে রেখে সারা দেশে এক যোগে বৃক্ষরোপন কর্মসূচি -২০১৭-পালন করা হয়েছে।প্রাথমিক শিক্ষা বিভাগের উদ্যোগে সারা দেশের মত উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ৮০নং কুইচতারা এম,হো,সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার(২৩জুলাই)গাছের চারা রোপন ও আলোচনা সভার মধ্য দিয়ে এই কর্মসূচি পালন করা হয়।

কুইচতারা এম,হো,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন,মির্জাপুর বাজার বণিক সমিতির সভাপতি ও কুইচতারা এম,হো,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মানেজিং কমিটির সভাপতি মোঃ গোলাম ফারুক সিদ্দিকী,মির্জাপুর উপজেলা শিক্ষক সমিতির ত্রুীড়া সম্পাদক ও কুইচতারা স্কুলের সহকারি শিক্ষক মোঃ সেলিম আল মামুন,সহকারি শিক্ষক মোঃ আলিম সিদ্দিকী।আলোচনা সভায় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি তার বক্তব্যে বলেন,গাছ আমাদের উপকারি জিনিস।তাই আমি মনে করি শুদো সরকারের দিকে না তাকিয়ে থেকে,আমাদের নিজ উদ্যোগে গাছ লাগানো উচিত।তিনি স্কুলের শিক্ষকদের উদ্যেশ করে বলেন,আপনার স্কুলের ছাত্র-ছাত্রীদের উপর নজর দিন।যেমন আমাদের স্কুল কিন্তু ভিতিতে ছাত্র-ছাত্রীদের সংখ্যা কম,তাই আপনার একটু উদ্যোগ নিন যাতে করে আমাদের স্কুল লেখাপড়া সহ সব কিছুতে যেন উপজেলায় সুনাম রাখতে পারে।

 

সেই সময় সেখানে আরও উপস্থিত ছিলেন,স্কুল ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মোঃ সাহাদৎ হোসেন মনজু,স্কুল অভিবাবক কমিটির সভাপতি মোঃ সাইফুল ইসলাম সিদ্দিকী,স্কুল অভিবাবক কমিটির সদস্য মোঃ জাকির সিকদার,স্কুলের সহকারি শিক্ষক মোঃ আসাদুজ্জামান (আসাদ),শামছুল ইসলাম,সাপ্তাহিক বারবেলা ও সাপ্তাহিক লোকধারা পত্রিকার মির্জাপুর প্রতিনিধিঃ এম ডি,শামীম প্রমূখ। এর আগে বিদ্যালয়ের আশে পাশে বেশ কয়েকটি গাছের চারা রোপন করা হয়।

 

এদিকে একি দিনে উপজেলার ৬৩ নং নওগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে। ম্যানেজিং কমিটির সভাপতি জনাব মোঃ আব্দুল আউয়াল, প্রধান শিক্ষক জনাব মোঃ আজিজুর রহমান, সহকারি শিক্ষক যথাক্রমে মিজানুর রহমান, সুলতানা নুসরাত জাহান, মোঃ আমিনুর রহমান ও দপ্তরী মোঃ মোকলেছ সহ স্কুলের ছাত্র-ছাত্রীরা সেই সময় উপস্থিত ছিলেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মসূচীর অংশ হিসাবে বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.