ব্রেকিং নিউজ :

কালিহাতীতে ব্রিজ আছে সংযোগ সড়ক নেই

 

এম সাইফুল ইসলাম শাফলু:
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের ভিয়াইল- গোয়াইরা সড়কের খালের উপর পাকা ব্রিজ নির্মাণ করা হলেও সংযোগ সড়ক নির্মিত না হওয়ায় ব্রিজটি এলাকবাবাসীর কোন উপকারেই আসছে না। বরং সংযোগ সড়কের অভাবে যাতায়াতের চরম দুর্ভোগে পড়েছেন ব্রিজ সংলগ্ন ৫টি গ্রাম। কালিহাতি উপজেলার পারখি ইউনিয়নের ভিয়াইল, গোয়াইরা, পুরবাসুন্ডা, পুষন্ডা ও শিবারপাড়া গ্রামের লোকজন যাতায়াতের সুবিধার্থের জন্য এলাকাবাসী দীর্ঘদিন ওই খালের ওপর একটি পাকা ব্রিজ নির্মাণের দাবি জানিয়ে আসছিল। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে উপজেলা প্রকল্প বাস্তবায়নের (পিআইও) আওতাধীন ‘ভিয়াইল- গোয়াইরা’ সড়কের খালের উপর পাকা ব্রিজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। পাকা ব্রিজ পেয়ে এলাকাবাসী খুশি হয়েছিল। এতে তাদের দীর্ঘ দিনের দুর্ভোগ অবসান হতে যাচ্ছে। কিন্তু ব্রিজের কাজ শেষ হলেও দুপাশে সংযোগ সড়ক না থাকায় লাখ-লাখ টাকায় নির্মিত ব্রিজটি ওই এলাকাবাসীর কোন কাজেই আসছে না। আগের মতোই ডিঙ্গি নৌকায় জিবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন ওইসব গ্রামবাসী। এতে করে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক বলেন, এলাকাবাসীর দুর্ভোগের কথা বিবেচনা করেই ওই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। আশা করছি দ্রুত ব্রিজের সাথে সংযোগ সড়ক নির্মাণ করে জনগণের দুর্ভোগ অবসান ঘটানো হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমীন সরকার বলেন, আগাম বন্যার পানি এসে পড়ায় মাটির অভাবেই ব্রীজের সাথে সংযোগ সড়কটি নির্মাণ করা সম্ভব হয়নি। পানি চলে গেলেই ওই সংযোগ সড়কের নির্মাণ কাজ শুরু করা হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.