টাঙ্গাইলে রেল ব্রীজের নিচের মাটি ধসে যাওয়ায় রাজধানীর সাথে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পৌলী নদীর ওপর রেলসেতুর নিচের একাংশের মাটি বন্যার পানিতে ধসে গেছে। এতে রাজধানী ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

টাঙ্গাইল রেলওয়ে স্টেশনমাস্টার মো. জালালউদ্দিন জানান, আজ ২০ আগস্ট রবিবার ভোর সাড়ে পাঁচটার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ওই এলাকা পার হয়। এরপরই মাটি ধসে যাওয়ার বিষয়টি তাদের নজরে আসে। রেলসেতুর দক্ষিণ পাশে প্রায় ২০ ফুট এলাকার মাটি ধসে গেছে বলে তিনি জানান।

পৌলী রেলসেতুর কাছে নীলফামারী থেকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশনে দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস এবং ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনগুলো জয়দেবপুর রেলস্টেশনে আটকা পড়ে আছে।

সকালে পাকশী ও ঢাকা থেকে রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মীরা সেতুর মেরামতকাজের জন্য রওনা দিয়েছেন বলে জানা গেছে।

টাঙ্গাইলের কালীহাতির পৌলী ব্রিজ এলাকায় বন্যার কারণে রেললাইনের মাটি সরে যাওয়ায় দুর্ঘটনার আশঙ্কায় ওই রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলে জানান টাঙ্গাইলের রেলওয়ের আরেকজন কর্মকর্তা ” রমজান আলী।

তিনি বলেন, হঠাৎ রেললাইনের নিচের মাটি সরে যাওয়ায় ৩০ কিলোমিটার এলাকার স্লিপার পৌলী নদীতে পড়ে যায়। এতে দুর্ঘটনার আশঙ্কায় ওই এলাকায় ট্রেন চলাচল বন্ধ করা হয়। এরপর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

তিনি জানান, গাজীপুরে উদ্ধারকারী দলকে খবর দেওয়া হয়েছে। মালামাল নিয়ে উদ্ধারকারী ট্রেনটি আসছে। তবে মেরামত শেষ হতে কতো সময় লাগবে সেটা এখনি বলা যাচ্ছে না।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.