বাসাইলে কবরস্থানের জমি অন্য একটি প্রতিষ্ঠানের নামে লিখে নেয়ার প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইলের বাসাইলে কবরস্থানের জমি অন্য একটি প্রতিষ্ঠানের নামে লিখে নেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার কাউলজানী ইউনিয়নের কলিয়া বটতলা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আবু হানিফ মিয়া, বীর মুক্তিযোদ্ধা বানিজুর রহমান খান, ইউপি সদস্য কামরুল সিকদার, সাবেক মেম্বার শামছুল আলম খান, কবরস্থান কমিটির সম্পাদক বানিজুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, কলিয়া পূর্বপাড়ার আওলাদ হোসেন, আওলাদ হোসেনের চাচা নছিম উদ্দিন, ফালু মিয়া ও ফালু মিয়ার ছেলে আনোয়ার হোসেন কববস্থানের কমিটি জাল করে কবরস্থানের ১৪৩ শতাংশ জমি অন্য একটি প্রতিষ্ঠানের নামে লিখে নেওয়ার অভিযোগ করেন। গ্রামের সকল মানুষের স্বার্থ বিবেচনা করে ১৪৩ শতাংশ জায়গা কবরস্থানের নামে রাখার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে অনুরোধ করেন বক্তারা । এঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

কলিয়া ছয়আনীপাড়ার বানিজুর রহমান বলেন,  ১০১ শতাংশ ওয়াকফ ও ৪২ শতাংশ ক্রয়কৃত মোট ১৪৩ শতাংশ জমি কবরস্থানের পক্ষে কমিটির সাধারণ সম্পাদকের নামে বিএস রেকর্ড হয়। ১০১ শতাংশ রেকর্ডের বিরুদ্ধে সম্প্রতি কবরস্থানের কমিটি জাল করে স্থানীয় একটি প্রতিষ্ঠানের নামে আদালত থেকে ডিগ্রী নিয়ে আসে।

পরে ওই কমিটি রেকর্ড সংশোধনের জন্য উপজেলা সহকারি (ভূমি) অফিসে আবেদন করেন। সেই আবেদনের বিরুদ্ধে আপত্তি দাখিল করেন কবরস্থানের মূল কমিটির লোকজন।

এব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাফিসা আক্তার বলেন, রেকর্ড সংশোধনের জন্য বাদি পক্ষ আবেদন করেন। সেই আবেদনের বিরুদ্ধে আপত্তি দাখিল করেন আরেক পক্ষ। সেই আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে তদন্তের জন্য গিয়েছিলাম।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.