ব্রেকিং নিউজ :

সখীপুরে ভুতুড়ে এক বিদ্যুৎ বিল

 

এম সাইফুল ইসলাম শাফলু:
টাঙ্গাইলের সখীপুরে দীর্ঘদিন ধরেই পিডিবি’র ভুতুড়ে বিদ্যুৎ বিলে গ্রাহকরা অতিষ্ঠ। ভুতুড়ে বিলের সমাধান চেয়ে জাতীয় সংসদেও স্থানীয় এমপি অনুপম শাহজাহান জয়ও বক্তব্য দিয়েছেন বারবার। সম্প্রতি অদ্ভুতুড়ে বিল পেয়েছেন সখীপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের বিদ্যুৎ গ্রাহক নাসির আহমেদ। এক মাসেই তার বাসাবাড়ির বিদ্যুৎ বিল এসেছে ৯১ হাজার ৩১ টাকা। এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন ওই বিদ্যুৎ গ্রাহক।
সরেজমিনে ওই বিদ্যুৎ গ্রাহকের মিটার ও বিলের কাগজ ঘেঁটে জানা গেছে, নাসির আহমেদের বিদ্যুৎ বিলের অ্যাকাউন্ট নম্বর এ-২৩৯৬১, মিটার নম্বর ২০৯৭৮২। তিনি নিয়মিতই তাঁর বাসার বিদ্যুৎ বিল পরিশোধ আসছেন। গত জুন মাসের ৪ হাজার ৫’শ ২১ টাকা এবং জুলাই মাসের ৮ হাজার ১’শ ৮৮ টাকা বিলও তিনি দিয়েছেন। সেপ্টেম্বর মাস পার হয়ে গেলেও আগস্ট মাসের বিলের কাগজ হাতে পাননি তিনি। কাগজ না পেয়ে ওই গ্রাহক বারবার বিদ্যুৎ অফিসের দায়িত্বে থাকা মিটার পাঠকের সঙ্গে যোগাযোগ করেও বিল পাননি তিনি। গত শনিবার আগস্ট মাসের ৮৫০০ ইউনিট এবং সেপ্টেম্বর মাসের ২০ ইউনিটসহ মোট ৮৫২০ ইউনিটের ৯১ হাজার ৩১ টাকার বিদ্যুৎ বিল হাতে পান। হঠাৎ এমন ভুতুড়ে বিলের কাগজ পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন তিনি।
এ ব্যাপারে ভুক্তভোগী বিদ্যুৎ গ্রাহক নাসির আহমেদ জানান, ‘আগস্ট মাসের বিলের কাগজ না পেয়ে আমি অফিসে যোগাযোগ করি। কাগজ হারিয়ে ফেলায় উল্টো তারা আমাকে দোষারোপ করেন।
এ বিষয়ে জানতে চাইলে সখীপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শাহজাহান বলেন, ওই বিলের বিষয়টি আমার নজরে এসেছে। অনেক সময় কম্পিউটারের টাইপিং ভুলের কারণে এ রকম হয়। আমি ইতোমধ্যেই বিলটি সংশোধনের জন্য নির্দেশ দিয়েছি।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.