ব্রেকিং নিউজ :

‘চলো ঘুরি বাংলাদেশ’

নিউজ টাঙ্গাইল ডেস্ক:

‘নদী-চর, খাল বিল, গজারির বন’ এ নিয়ে টাঙ্গাইল বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী এবং অন্যতম সমৃদ্ধ জেলা। এই ঐতিহ্য দেশবাসী এবং বিশ্বের কাছে তুলে ধরার জন্য ‘চলো ঘুরি বাংলাদেশ’-এই স্লোগান নিয়ে টাঙ্গাইলের একদল তরুণ মোটরসাইকেলে সমগ্র বাংলাদেশ ভ্রমণের জন্য একটি কর্মসূচি হাতে নিয়েছে।

দলটি ৬৪ জেলার প্রধান প্রধান স্থানে টাঙ্গাইলের ইতিহাস-ঐতিহ্য এবং সম্ভাবনাময় পর্যটক স্পটের বর্ণনা তুলে ধরার পাশাপাশি জাতীয় সচেতনমূলক প্রচারণা চালাবে।

‘চলো ঘুরি বাংলাদেশ’ এর উদ্যোক্তা এসএম রনি একটি বই পড়ে তিনি এ ধরনের কাজ করার উদ্যোগ গ্রহণ করেন। এ লক্ষ্যে তাদের এ কর্মসূচি বাস্তবায়নের জন্য শনিবার সন্ধ্যায় টাঙ্গাইল শহরের স্যান্ডি রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় তমাল বিহরি, আজাদ খান, প্রিন্স, রঞ্জিত পাল, রাশেদ খান মেনন প্রমুখ বক্তব্য দেন।

এ সময় বক্তরা ভ্রমণের মাধ্যমে টাঙ্গাইলের ইতিহাস-ঐতিহ্য এবং সম্ভাবনাময় পর্যটক স্পটের বর্ণনা তুলে ধরার জন্য বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করে। এটি বাস্তবায়নের একটি কমিটি গঠন করা হয়।

আগামী ১৬ ডিসেম্বরের টাঙ্গাইলের স্টেডিয়াম থেকে সিরাজগঞ্জের উদ্দেশে মোটরসাইকেলে যাত্রা শুরু করবেন বলে সম্ভাব্য তারিখ ঠিক করা হয়। পুনরায় তারা টাঙ্গাইল এসে তাদের ভ্রমণ শেষ করবেন।

‘চলো ঘুরি বাংলাদেশ’ এর উদ্যোক্তা এসএম রনি বলেন, “আমি প্রায় এক মাস আগে একটি ভ্রমণ কাহিনি পড়ি। সেখানে কয়েকটি দেশ ঘোরার পর এক ব্যক্তি আত্মহত্যা করেন। তখন আমি চিন্তা করি, দেশের ৬৪টি জেলায় ভ্রমণের মাধ্যমে কীভাবে টাঙ্গাইল জেলার বিভিন্ন ইতিহাস-ঐতিহ্য তুলে ধরা যায়। সে লক্ষ্যে আমি কাজ শুরু করি। এরই ধারাবাহিকতায় আমি বিভিন্নভাবে টাঙ্গাইলের তরুণ সমাজসহ বিভিন্ন পেশার লোকদের একত্রিত করার চেষ্টা করি।”

তিনি আরো বলেন, “আমাদের এ লক্ষ্য বাস্তবায়নের জন্য শনিবার সন্ধ্যায় আমরা একটি আলোচনা সভার আয়োজন করি। সেখানে এ লক্ষ্য বাস্তবায়নের জন্য এর বিভিন্ন দিক তুলে ধরা হয়। এটি বাস্তবায়নের জন্য আমাকে আহ্বায়ক করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই কমিটি বিভিন্ন ধরনের কাজ করবেন।”

এ ব্যাপারে পুলিশ প্রশাসনসহ সকলের সহযোগিতার কামনা করেন তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.