বাংলাদেশে চালু হলো টুইটার লাইট ডাটা সাশ্রয়ী অ্যান্ড্রয়েড সংস্করণ

ফিলিপাইনে সফল পরীক্ষা চালানোর পর মাইক্রোব্লগিং সাইট টুইটার ডাটা সাশ্রয়ী লাইট অ্যান্ড্রয়েড সংস্করণ বাংলাদেশ সহ ২৪টি দেশে উন্মুক্ত করেছে। গুগল প্লে স্টোরে ৩ মেগাবাইটেরও কম সাইজের এই টুইটার লাইট ২জি এবং ৩জি নেটওয়ার্কে অনেক ভালো কাজ করবে।

ফেসবুক লাইটের মতো টুইটার লাইট সংস্করণেও ডাটা সেভার মোড রয়েছে যেখানে ব্যবহারকারী যে ইমেজ বা ভিডিও দেখতে চান তা ডাউনলোড করে নিতে পারবেন। ১ ডিসেম্বর শুক্রবার এক ব্লগপোস্টে টুইটারের পণ্য ব্যবস্থাপক জেসার শাহ জানান, মোবাইল ওয়েবে কম ডাটা খরচ করেও খুব দ্রুত পেজ লোড এবং ধীরগতির ইন্টারনেট সংযোগে ভালো অভিজ্ঞতার জন্য এপ্রিলে টুইটার লাইট উন্মুক্ত করা হয়। তিনি আরও বলেন, পরীক্ষামূলকভাবে টুইটার লাইট ভালো ফিডব্যাক পাওয়া গেছে তাই বিশ্বের বেশ কয়েকটি দেশে আনুষ্ঠানিকভাবে লাইট সংস্করণটি উন্মুক্ত করা হয়েছে।

সেপ্টেম্বরে ফিলিপাইনে গুগল প্লে স্টোরে উন্মুক্ত করা হয়েছিল টুইটার লাইট আর এখন বাংলাদেশ ছাড়াও আলজেরিয়া, বলিভিয়া, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ইকুয়েডোর, ইজিপ্ট, ইসরায়েল, কাজাখাস্তান, মেক্সিকো, মালয়শিয়া, নাইজেরিয়া, নেপাল, পানামা, পেরু, সার্বিয়া, এল সালভাদর, সাউথ আফ্রিকা, থাইল্যান্ড, তিউনিসিয়া, তানজানিয়া এবং ভেনিজুয়েলাতে গুগল প্লে স্টোরে টুইটার লাইট চালু করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.