সখীপুরে কুড়িয়ে পাওয়া সেই প্রতিবন্ধী শিশুটির মৃত্যু

এম সাইফুল ইসলাম শাফলু : টাঙ্গাইলের সখীপুরে জঙ্গল থেকে কুড়িয়ে পাওয়া দুই বছর বয়সী সেই প্রতিবন্ধী কন্যা শিশুটির মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় ওই শিশুর দায়িত্বে থাকা কালিয়া ইউনিয়নের বেলতলী গ্রামের জিন্নত আলীর বাড়িতে সে মৃত্যু বরণ করে।

এ বিষয়ে জিন্নত আলী বলেন, সোমবার সকাল থেকে শিশুটি অসুস্থ্যতা বেড়ে গিয়ে খাওয়া দাওয়া বন্ধ করে দেয়। খবর পেয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা শিশুটিকে দেখতে আসেন। পরে সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়।

জিন্নত আলীর স্ত্রী লালভানু কান্নাজড়িত কণ্ঠে বলেন, তাকে নিজের মেয়ের মতো করে আদর করে তার নাম রেখেছিলাম রাণী। মাতৃ¯েœহে রাণীকে লালন-পালন করেও বাঁচাতে পারলাম না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী সরকার রাখী বলেন, শিশুটিকে অস্থায়ীভাবে কালিয়া ইউনিয়নের জিন্নত আলী দম্পত্তিকে দেখবালের দায়িত্ব দেওয়া হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কুড়িয়ে পাওয়া ওই প্রতিবন্ধী শিশুটির নিয়মিত খোঁজ খবর নেওয়া হতো। হঠাৎ করে সোমবার সকাল থেকে শিশুটির অসুস্থ্যতা বেড়ে গেলে সন্ধ্যায় তার মৃত্যু হয়।

প্রসঙ্গত: চলতি বছরের ১৯ আগস্ট উপজেলার বড়চওনা মোটের পুকুর পাড় এলাকায় একটি জঙ্গল থেকে ২ বছর বয়সী ওই প্রতিবন্ধী কন্যা শিশুটিকে উদ্ধার করা হয়। পরে তাকে চিকিৎসা শেষে স্থানীয় প্রশাসনের সহায়তায় প্রকৃত মা-বাবাকে খুঁজে না পাওয়া পর্যন্ত অস্থায়ীভাবে কালিয়া ইউনিয়নের জিন্নত আলী দম্পত্তিকে ওই শিশুটির লালন পালনের দায়িত্ব দেওয়া হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.