সখীপুরে নববধূর ফাঁসিতে ঝুলে আত্মহত্যা

এম সাইফুল ইসলাম শাফলু:  টাঙ্গাইলের সখীপুরে নূরুন্নাহার আক্তার (২৪) নামের এক নববধূ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। রোববার রাতে উপজেলার কালিদাস দক্ষিণপাড়া বালিয়াচালা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নুরুন্নাহার ওই গ্রামের উজ্জল হোসেনের সদ্য বিয়ে করা স্ত্রী। এ ঘটনায় নিহত নূরুন্নাহারের মা রেজিয়া খাতুন বাদী হয়ে সখীপুর থানায় মামলা করেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, গত ১লা ডিসেম্বর উপজেলা কালিদাস দক্ষিণপাড়া বালিয়াচালা এলাকার মৃত হায়দার আলীর ছেলের সঙ্গে পাশ্ববর্তী মির্জাপুর উপজেলার গবরা গ্রামের তাহের হোসেনের মেয়ে নূরুন্নাহারের বিয়ে হয়। রোবরার বিকেলে বিয়ের ফিরানী শেষে ওই নবদম্পত্তি বাড়ি ফিরে আসেন। রাতের খাবার শেষে ১১টার দিকে স্বামী উজ্জল হোসেন ও স্ত্রী নূরুন্নাহার ঘুমিয়ে পড়েন। ভোর রাতে ঘুম থেকে ওঠে স্ত্রী নূরুন্নাহারকে বিছানায় দেখতে না পেয়ে ঘরে আলো জ্বালায় সে। পরে ঘরের ধরনার সাথে গলায় ওড়না পেচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পায় স্ত্রী নূরুন্নাহারকে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। উভয় পরিবারের সম্মতিতে ময়নাতদন্ত করার জন্য ওই গৃহবধূও লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মামলার বাদী নূরুন্নাহারের মা রেজিয়া খাতুন বলেন, মাত্র ১০ দিন আগে বিয়ে হলেও স্বামীকে নিয়ে তাকে সুখীই মনে হয়েছে। কেন আমার মেয়ে আত্মহত্যা করলো তা বুঝতে পারলাম না।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. আবদুল ওয়াহাব বলেন, লাশের প্রাথমিক সুরতহাল পর্যবেক্ষনে আত্মহত্যাই মনে হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলেই আত্মহত্যা নাকি হত্যা তা প্রমাণিত হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.