বাসাইলে কৃষকলীগের পাল্টাপাল্টি কমিটি; বিভ্রান্তিতে নেতাকর্মীরা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের বাসাইল উপজেলা কৃষকলীগের পাল্টাপাল্টি দুইটি কমিটি অনুমোদন দেয়া হয়েছে। যার একটি কেন্দ্রীয় কৃষকলীগ ও অপরটি জেলা কৃষকলীগের অনুমোদন রয়েছে। এ নিয়ে বিভ্রান্তিতে পড়েছে নেতাকর্মীরা। এ নিয়ে দুইভাগে বিভক্ত হয়ে পড়া বাসাইল উপজেলা কৃষকলীগসহ স্থানীয় নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

গত ২৫ ডিসেম্বর বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লা স্বাক্ষরিত দলীয় প্যাডে উজ্জল মোল্লাকে সভাপতি ও মাহমুবুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে একটি কমিটির অনুমোদন দেন।

অপরদিকে গত ৩০ নভেম্বর বাসাইল উপজেলা কৃষকলীগের দলীয় প্যাডে টাঙ্গাইল জেলা কৃষকলীগের সভাপতি জহিরুল ইসলাম মাস্টার ও সাধারণ সম্পাদক শামস উদ্দিনের যৌথ স্বাক্ষরে আব্দুর রউফকে সভাপতি ও মাহবুবুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে অপর একটি কমিটির অনুমোদন দেন। যা সামাজিক যোগাযোগ ও গণমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

উভয় কমিটিই তাদের নিজ নিজ কমিটিকে বৈধতা দাবি করে নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করছেন।

কেন্দ্রের অনুমোদিত কমিটির দাবি- গত ২১ নভেম্বর বাসাইল উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে প্রথম অধিবেশনে সুন্দরভাবে সম্পূন্ন হলেও দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়নি। এহেন পরিস্থিতিতে সংগঠনের কর্মকান্ড ব্যহত হওয়ার পাশাপাশি সাংগঠনিক শূন্যতা সৃষ্টি হয়েছে। টাঙ্গাইল জেলা কৃষকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার বলারপরেও বাসাইল উপজেলা কৃষকলীগের কমিটি গঠন না করায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক উজ্জল মোল্লাকে সভাপতি ও মাহবুবুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটিকে অবহিত করার জন্যও বলা হয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা কৃষকলীগের সভাপতি জহিরুল ইসলাম মাস্টার বলেন, কেন্দ্রীয় কমিটিকে অবহিত করেই আব্দুর রউফকে সভাপতি ও মাহবুবুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে কমিটি অনুমোদন দেয়া হয়েছে। কমিটির বৈধতার বিষয়ে তিনি বলেন, নিয়ম অনুযায়ী কেন্দ্রিয় কমিটি জেলা কমিটি, জেলা কমিটি উপজেলা কমিটি এবং উপজেলা কমিটি ইউনিয়ন কমিটিকে অনুমোদন দেবে। সে অনুযায়ী আমাদেরটাই বৈধ। কেন্দ্রিয় কমিটির অনুমোদিত কমিটির বিষয়ে তিনি জানেন না বলে জানান।

এ ব্যাপারে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লার সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, উজ্জল মোল্লাকে সভাপতি ও মাহমুবুর রহমান পলাশকে সাধারণ সম্পাদক করে একটি কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। তবে তিনি জেলা থেকে দেওয়া অপর কমিটির বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন।

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.