সৌদি আরবে দুর্ঘটনায় ১০ বাংলাদেশি নিহত

আশিক ইমরান, জেদ্দা সৌদি অারব: সৌদি আরবের জিজানে সড়ক দুর্ঘটনায় দশ বাংলাদেশি নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও দশজন।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম জানান, শনিবার সকালে জেদ্দা থেকে ৮০০ কিলোমিটার দূরে জিজান প্রদেশে ইয়েমেন সীমান্তের কাছাকাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শাহীন শাজাহান নামের এক প্রবাসী বাংলাদেশি জানিয়েছেন, তার ভাই আমির হোসেনও রয়েছেন নিহতদের মধ্যে। হতাহতরা সবাই আল ফাহাদ নামে একটি সৌদি কোম্পানিতে চাকরি করতেন।

শনিবার সকালে কোম্পানির পিকআপে করে তারা মোট ২০ জন কর্মস্থলে যাচ্ছিলেন। রাস্তায় পেছন থেকে একটি গাড়ির ধাক্কায় পিকআপটি উল্টে যায়।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনায় ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও দুইজন।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা খবর পেয়েই ঘটনাস্থলে লোক পাঠিয়েছেন। সৌদি কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখছেন।

আল ফাহাদ কোম্পানিতে কর্মরত ফরিদুল ইসলাম নিহতদের মধ্যে ছয় বাংলাদেশির নাম জানাতে পেরেছেন। এরা হলেন– সিরাগঞ্জের দুলাল, টাঙ্গাইলের সফিকুল, নারায়ণগঞ্জের মতিউর রহমান, নরসিংদীর আমির হোসেন ও হদয় এবং কিশোরগঞ্জের জসিম।

এদিকে সৌদি আরবের আলহাসা কাতার রোডে মোটর সাইকেল দুর্ঘটনায় বাদল (৩৬) নামে আরেক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইল জেলায় বলে প্রবাসী বাংলাদেশিরা জানিয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.