ব্রেকিং নিউজ :

সখীপুরে ফেসবুকের ভুয়া আইডি থেকে আ.লীগ নেতার নামে মানহানিকর পোস্ট; থানায় জিডি

ইসমাইল হোসেন: সখীপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভুয়া আইডিতে জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বাদলের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য লিখে পোস্ট করার অভিযোগ পাওয়া গেছে। ওই ভুয়া আইডিতে উপজেলার কাকড়াজান ইউনিয়নের খুংগার চালা গ্রামের ব্যবসায়ী মাহবুব হোসেন মাসুদের নাম ব্যবহার করা হয়েছে। এ বিষয়ে বুধবার বিকেলে ব্যবসায়ী মাসুদ হোসেন বাদী হয়ে সখীপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। মাসুদ হোসেন জিডিতে উল্লেখ করেন, প্রায় দুই বছর আগে বাংলা বর্ণমালা ব্যবহার করে ‘মাহবুব হোসেন মাসুদ’ নামে একটি ফেসবুক আইডি খুলেন তিনি। তবে তিনি ওই আইডি নিয়মিত পরিচালনা করেন না। আনুমানিক দুই মাস আগে আমার নাম ও ছবি ব্যবহার করে ইংরেজি বর্ণমালায় আমার নাম লিখে ভুয়া আইডি খুলে কে বা কারা নানা ধরনের ছবি ও মন্তব্য পোস্ট করে আসছেন।

ওই ভুয়া আইডিতে গিয়ে দেখা যায়, বেশির ভাগ পোস্টেই খালেদা জিয়া, তারেক রহমানের ছবি ও আওয়ামী লীগকে ব্যঙ্গ করে নানা মন্তব্য লিখে পোস্ট দেওয়া হয়েছে। সর্বশেষ বুধবার সকাল নয়টার দিকে ওই আইডিতে জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বাদলের ছবি দিয়ে তাঁর (বাদলের) সম্পর্কে নানা আজে-বাজে কথা লিখে পোস্ট করা হয়েছে। ওই পোস্ট দেখে ওই নেতা মাহবুব হোসেনের কাছে ওই পোস্ট দেওয়ার কারণ ব্যাখ্যা চান। পরে সময় মাসুদ হোসেন বিব্রত বোধ করে সখীপুর থানায় ভুয়া আইডি উল্লেখ করে জিডি করেন।

উপজেলার খুংগার চালা বাজারের ব্যবসায়ী মাহবুব হোসেন মাসুদ বলেন, আমি ওই আইডি বিষয়ে কিছুই জানি না। এছাড়া আমি ফেসবুক ব্যবহার করা তেমন বুঝি না। পুলিশ ইচ্ছে করলে ওই আইডির প্রকৃত মালিককে খুঁজে বের করতে পারবে। মাসুদ হোসেন দাবি করেন, তিনি আওয়ামী লীগের সমর্থক অথচ ওই ভুয়া আইডি দেখে মনে হয় তিনি বিএনপি করেন।

জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বলেন, ওই ভুয়া আইডিতে আমার নামে অশ্লিল মন্তব্য করা হয়েছে। এবং আমার সম্মান ক্ষুন্ন করা হয়েছে। পুলিশের মাধ্যমে ভুয়া আইডির মালিককে শনাক্ত করা গেলে মানহানি মামলা করা হবে।

এ প্রসঙ্গে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকছুদুল আলম বলেন, জিডি হয়েছে। পুলিশের আইটি বিভাগে ওই আইডি বিষয়ে খোঁজ করতে আবেদন করা হবে। আশা করি প্রকৃত অপরাধীকে শনাক্ত করা যাবে।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.