আগামী দুই মাসের মধ্যে সারাদেশে গ্যাস পৌঁছে দেওয়া হবে’ —-সখীপুরে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী

এম সাইফুল ইসলাম শাফলু : আগামী দুই মাসের মধ্যে দেশের প্রতিটি অঞ্চলে গ্যাস পৌছে দেওয়া হবে। গ্যাস দিয়ে পরিকল্পিত শিল্প এলাকা গড়ে তোলা হবে। তবে আবাসিক একটি চুলায় গ্যাস দেয়ার মানে দুই’শ লোকের চাকুরী হরণ করা। কারণ একটি চুলায় যে গ্যাস পুড়ে তা দিয়ে অন্তত দুইশত লোকের চাকুরী দেওয়া যায়। তাই পরিকল্পিতভাবে শুধু শিল্প কারখানায় গ্যাস সরবরাহ করে সমৃদ্ধ দেশ গড়ে তুলতে সরকার কাজ করছে।

সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এসব কথা বলেন। তিনি আরো বলেন, বিএনপি জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে তারা গ্যাস এবং বিদ্যুতের উন্নয়নে কোন কাজ করে নাই। কিন্তু বর্তমান সরকার ’১৮ সালের ডিসেম্বরের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে বাংলাদেশকে আলোকিত করতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। তাই আগামি নির্বাচনে ভুল করলে দেশ পাকিস্তানের অংশ হয়ে যাবে। সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত কলেজের নবীনবরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের শুভেচ্ছাদূত রাশেক রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার, অধ্যক্ষ রেনুবর রহমান প্রমুখ বক্তব্য দেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন, চট্টগ্রাম আবাহনী লিমিটেডের পরিচালক নাজমুল করিম চৌধুরী, ইউএনও মৌসুমী সরকার রাখী, পৌরমেয়র আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত তাঁর বক্তব্যে বলেন, শিক্ষাবিদ ড. জাফর ইকবালের ওপর হামলা শুধু একজন ব্যক্তির ওপর নয়। এ হামলা মুক্ত চিন্তা ও প্রগতিশীলতার বিরুদ্ধে জঙ্গীবাদ এবং অপশক্তির হামলা। পরে দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে অভিনয় করেন চলচ্চিত্র নায়িকা পূর্ণিমা এবং জনপ্রিয় শিল্পী হৃদয় খান, বেলাল খান ও ঐশী সঙ্গীত পরিবেশন করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.