ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরতে বর্তমান সরকার কাজ করছে

নিউজ ডেস্ক: ইসলাম শব্দের অর্থ শান্তি। মানুষের মাঝে শান্তির বানী পৌঁছে দিতে পৃথিবীর বুকে আবির্ভাব ঘটেছে বহু পয়গম্বর ও নবী রাসূলের। ইসলামের প্রকৃত শিক্ষা উপলব্ধি করে মানুষকে সঠিক রাস্তা প্রদর্শনই ছিল তাদের উদ্দেশ্য। বাংলাদেশের মুসলিমরা যেন ইসলামের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে পারে, সে উদ্দেশ্যে সরকার নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

দেশের তরুণরা যাতে ইসলামের জ্ঞান নিয়ে নিজেদের জীবন গড়তে পারে, সে উদ্দেশ্যে সরকার ৪১৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করছে দেশের প্রথম আরবি বিশ্ববিদ্যালয়। মাদ্রাসা শিক্ষার উন্নয়নে গঠন করা হয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের সরকার দিচ্ছে বৃত্তি সুবিধা। শিক্ষদের সম্মানে করা হয়েছে বেতন বৃদ্ধি। কারণ সরকারের মূল লক্ষ্য ইসলামের সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে মাদ্রাসার শিক্ষার্থীরা যেন দেশ ও দশের উপকারে আসে।

ইসলামের নামে জঙ্গিবাদ করে ইসলামের মানহানি করছে সন্ত্রাসীরা, ইসলামের প্রকৃত শিক্ষা সর্বত্র পৌঁছে দিলেই জঙ্গিবাদ দমন সম্ভব বলে মনে করে সরকার।

যুগের সাথে তাল মেলাতে মাদ্রাসা শিক্ষায় অন্তর্ভুক্ত করা হয়েছে আইসিটি ও বিজ্ঞান বিষয়। মাদ্রাসায় আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন, মাদ্রাসায় অনার্স কোর্স চালু, কামিলকে মাস্টারস সমমান মর্যাদা প্রদান, যুগোপযোগী নতুন কারিকুলাম প্রদানের মাধ্যমে ইসলাম শিক্ষায় শিক্ষিত প্রজন্মকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে বদ্ধপরিকর সরকার।

ধর্মপ্রাণ মুসলিমদের ধর্ম-কর্ম পালনের পাশাপাশি ইসলাম নিয়ে রিসার্চ করার সুবিধা প্রদান করতে, প্রত্যেক জেলা উপজেলায় মোট ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগও নিয়েছে সরকার।

মুসলিম সমাজ  ইসলামের শিক্ষায় সুশিক্ষিত হয়ে সুখে শান্তিতে ও ধর্মনিরপেক্ষভাবে বসবাস করবে সোনার বাংলায়, এই তো চেয়েছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.