ডাউনলোড করে নিন ফেসবুক থেকে আপনার তথ্য

কবে কী স্ট্যাটাস দিয়েছেন, কবে কোথায় কার সঙ্গে ঘুরতে গেছেন, কাকে কী খুদে বার্তা পাঠিয়েছেন এমন সব তথ্য জমা রাখে ফেসবুক। তার মানে যেদিন থেকে ফেসবুকে ব্যবহার শুরু করেছেন, সেদিন থেকেই আপনার প্রতিটি কাজের হিসাব রেখেছে এই সামাজিক মাধ্যম।এই তথ্যগুলো ব্যবহার করে ফেসবুক আপনার সম্পর্কে জানতে পারে। এই তথ্যগুলো অন্য কেউ পেয়ে গেলে আপনার সম্পর্কে সব খুঁটিনাটি জেনে যাবে।কয়েকদিন আগে ব্রিটিশ সংস্থা কেমব্রিজ অ্যানালিটিকাকে ব্যবহারকারীদের তথ্য বেহাত করার ঘটনায় বেশ বিপাকে পড়েছে ফেসবুক। ফেসবুকের কাছে নিজেদের তথ্য কতটুকু সুরক্ষিত থাকবে তা নিয়ে বাড়ছে ব্যবহারকারীদের মধ্যে উদ্বেগ।

আপনি যদি ফেসবুক আর ব্যবহার না করতে চান অথবা স্মৃতিগুলো সংরক্ষণ করতে চান। সেক্ষেত্রে কয়েকটি ধাপ পেরিয়ে গেলেই ফেসবুক থেকে আপনার জমানো তথ্য খুব সহজে ডাউনলোড করে নিতে পারেন। যেভাবে ডাউনলোড করবেন • প্রথমে আপনার ফেসবুকে প্রবেশ করুন। এরপর Settings-এ চলে আসুন।

সেখানে ‘Download a copy’ তে ক্লিক করুন। • এরপর ক্লিক করুন ‘Download Archive’-এ । • এই আর্কাইভ প্রস্তুত করতে কিছু সময় লাগতে পারে। ফেসবুক আপনাকে নোটিফিকেশন করে জানিয়ে দেবে যখন আর্কাইভটি প্রস্তুত হবে। • এরপর সেখানে থেকে আপনার জমানো তথ্য ডাউনলোড করতে পারবেন।

 

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.