সখীপুরে সড়ক সংস্কারের দাবিতে ব্যবসায়ীদের অবরোধ ও মানববন্ধন

এম সাইফুল ইসলাম শাফলুঃ টাঙ্গাইলের সখীপুরে দীর্ঘদিন সংস্কার না হওয়া সখীপুর-কচুয়া সড়কের শিকদার রোডের মাথা থেকে খাদ্যগুদাম পর্যন্ত ৫’শ ৭০মিটার সড়ক সংস্কার দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ীরা। শনিবার দুপুর ১ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওই রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোদ্ধ ব্যবসায়ীরা এ অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। দীর্ঘ ৩ ঘন্টা রাস্তা অবরোধ থাকায় ওই সড়কের চলাচলকারী শত শত যানবাহন ও যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়া সখীপুর-কচুয়া সড়কের শিকদার রোডের মোড় থেকে খাদ্যগুদাম পর্যন্ত ৫’শ ৭০ মিটার গুরুত্বপূণ এ সড়কটির সৃষ্ট খাদে চলতি বর্ষায় পানি জমে বড় বড় ডুবায় পরিণত হয়েছে। প্রতিদিনই ওইসব ডুবায় যানবাহন আটকা পড়ে ঘন্টার পর ঘন্টা যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে ওই সড়কের দুপাশের প্রায় ৫ শতাধিক ব্যবসায়ী প্রতিষ্ঠান লুকসানে কবলে পড়ে আজ প্রায় ধ্বংসের পথে। বিভিন্ন সময়ে ওই সড়কটির সচিত্র প্রতিবেদন বিভিন্ন পত্র-পত্রিকায় তুলে ধরলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজরেই পড়ছেনা।

উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ কদ্দুছ বলেন- সখীপুর-কচুয়া সড়কের ওই অংশটুকু জনবহুল এবং গুরুত্বপূর্ণ হওয়ায় সড়কটি পিচ ডালাইয়ের পরিবর্তে আরসিসি ডালাই করা হবে। সেটি প্রসেসিং বিলম্ভ হওয়ায় চলতি বর্ষায় এ জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.