ব্রেকিং নিউজ :

ময়মনসিংহে দেখা মিলেছে আর্জেন্টিনা কলেজ!

সারা বিশ্বের মতো বাংলাদেশেও বইছে বিশ্বকাপের ঝড়। বিশ্বকাপ উন্মাদনায় সারাদেশে সাজসাজ রব। দেশের বিভিন্ন স্থানে এ নিয়ে বিভিন্ন দলের সমর্থকদের উন্মাদনা ও দলপ্রেম প্রকাশ পেয়েছে। এরই মধ্যে নারায়ণগঞ্জে খোঁজ মিললো ব্রাজিল বাড়ির। এক ব্রাজিলভক্ত নিজের পুরো বাড়িটি ব্রাজিলের পতাকার সাজে রাঙিয়েছেন। বিশ্বকাপ সামনে রেখে বাড়িটি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। এই রেশ কাটতে না কাটতেই এবার দেখা মিললো আর্জেন্টিনা কলেজের। তবে কলেজটি ভিন্ন নামের হলেও রঙের কারণে অনেকেই কলেজটিকে আর্জেন্টিনা কলেজ নামে ডাকতে শুরু করেছেন। কলেজটি হলো ময়মনসিংহের গফরগাঁও মহিলা ডিগ্রি কলেজে। কলেজের মূল একাডেমিক ভবনের রঙ করা হয়েছে আর্জেন্টিনার পতাকার মতো। যাতে খরচ হয়েছে প্রায় লক্ষাধিক টাকা। বিষয়টি নিয়ে ফেসবুক ও এলাকাবাসীর মধ্যে চলছে রসালো আলোচনা। গফরগাঁও মহিলা ডিগ্রি কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, কলেজের তিনতলা একাডেমিক ভবনটি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো। পুরো ভবনটিকে আর্জেন্টিনার পতাকার রঙে রাঙাতে প্রায় লক্ষাধিক টাকা খরচ করতে হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, ভর্তি-ফরম ফিলাপের সময় ১৫০০ টাকার ফি ৪-৫ হাজার টাকা করে আদায় করা হয়। অথচ আমাদের কষ্টে অর্জিত টাকা এভাবেই খরচ করা হচ্ছে। অন্য দেশের পতাকার পেছনে এত টাকা খরচ করে আমাদের কী লাভ। আরেক অভিভাবক বলেন, এটা পাগলামি ছাড়া কিছু নয়। অনেকেই আমাদের জাতীয় দিবসগুলোতে লাকড়ি, ২-৩ ফুট আকা বাঁকা লাঠিতে জাতীয় পতাকা টাঙান। অথচ অন্য দেশের পতাকা উড়াতে কি প্রাণান্ত চেষ্টা।

এ বিষয়ে গফরগাঁও মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেকের কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা আমরা করিনি। ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে করা হয়েছে। আর্জেন্টিনার পতাকার সঙ্গে কিছুটা মিল থাকলেও ভিন্নতাও রয়েছে। তবু যেহেতু অন্য একটি দেশের পতাকার রঙের সঙ্গে মিলে গেছে তাই রঙমিস্ত্রি ডেকে কথা বলে দেখি কী করা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. শামীম রহমান বলেন, বিশ্বকাপ খেলায় ব্যক্তিগতভাবে অন্য দেশকে সমর্থন করাই যায়। তার মানে এই নয় যে, কলেজের কষ্টের টাকা খরচ করে পুরো একটি ভবনকে অন্য দেশের পতাকার রঙে রাঙাতে হবে। আমি এ বিষয়ে খোঁজ নিয়ে দেখব।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.