টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচন: ১০টি কেন্দ্রের ৬টিই ঝুঁকিপূর্ণ

বাসাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচন আগামীকাল শনিবার (৩০ জুন) অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ১০টি কেন্দ্রের মধ্যেই ৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ কেন্দ্রগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

তিনি বলেন, ‘পুলিশের পক্ষ থেকে নির্বাচন শান্তিপূর্ণ করার জন্য ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’ ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হলো- বাসাইল উত্তরপাড়া মনিরুল উলুম হাফিজিয়া মাদ্রাসা, বালিনা খোরশেদ ফজিলাতুন দাখিল মাদ্রাসা, বাসাইল দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্রাক্ষণপাড়িল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাসাইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাসাইল এমদাদ হামিদা ডিগ্রি কলেজ।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ ও বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম প্রতিষ্ঠিত দল কৃষকশ্রমিক জনতালীগের উপজেলা শাখার সভাপতি রাহাত হাসান টিপু। এদিকে কেন্দ্রীয় বিএনপির নীতি নির্ধারকের পক্ষ থেকে বিএনপির প্রার্থী এনামুল করিম অটলকে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিলেও তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াননি। এবারের নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪০০। এর মধ্যে নারী ভোটার ৮ হাজার ৪৭৫ জন এবং পুরুষ ভোটার ৭ হাজার ৯২৫ জন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.