ব্রেকিং নিউজ
News Tangail

মান্না-দিতি-সোহেলকে উৎসর্গ করে ‘নতুন মুখের সন্ধানে’

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সহযোগিতায় চলচ্চিত্রে অভিনয়ের জন্য শিল্পী সংগ্রহের কার্যক্রম ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ শুরু হচ্ছে।

এ উপলক্ষে শনিবার (১৪ জুলাই) রাজধানীর ঢাকা ক্লাবে ত্রিপক্ষীয় চুক্তি সই ও লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, অভিনেতা ফারুক, আলমগীর, খল অভিনেতা মিশা সওদাগরসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

প্রধান অতিথির বক্তব্যে অভিনেতা আলমগীর বলেন, দেরিতে হলেও ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম শুরু হচ্ছে। এই কার্যক্রমে আমার কোনও সহযোগিতা প্রয়োজন হলে আমি দিতে প্রস্তুত। তবে নতুন মুখের সন্ধান করে ছেড়ে দিলেই হবে না, তাদের সঠিকভাবে গড়েও তুলতে হবে।

মুশফিকুর রহমান গুলজার আরও বলেন, আমরা দীর্ঘদিন ধরে শিল্পীদের খরায় ভুগছি। নির্দিষ্ট কয়েকজন শিল্পীর উপর আমাদের নির্ভর করতে হচ্ছে। যে গুণী শিল্পীরা বিদায় নিচ্ছেন তাদের জায়গা পূরণ হচ্ছে না। ইন্ডাস্ট্রি শুধু শূন্যই হচ্ছে। তাই দেশের আনাচে কানাচে লুকিয়ে থাকা যোগ্য শিল্পদের খুঁজে বের করে আমরা সুযোগ দিতে চাই।

১৯৮৪, ১৯৮৬ ও ১৯৯০ সালে এই আয়োজন করা হয়েছিল। দীর্ঘদিন পর এবার ‘নতুন মুখের সন্ধানে’ ফের শুরু হচ্ছে।

এই প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে আগমন ঘটে প্রয়াত চিত্রনায়ক মান্না, সোহেল চৌধুরী ও চিত্রনায়িকা দিতির। তাদেরকে উৎসর্গ করে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’র ঘোষণা দেন মুশফিকুর রহমান গুলজার।

অনুষ্ঠানে প্রয়াত এই তিন শিল্পীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’র নিবন্ধন কার্যক্রম শুরু হবে।

জানা যায়, নিবন্ধনের পুরো প্রক্রিয়া খুব শিগগিরই জানানো হবে। ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ প্রতিযোগিতার ব্যবস্থাপনার দায়িত্বে আছে ‘অফট্র্যাক ইভেন্টস এন্ড এডভারটাইজিং’ ও ‘টিম ইঞ্জিন’। প্রচার হবে এশিয়ান টিভিতে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.