News Tangail

চ্যাম্পিয়ন বাংলাদেশ, হোয়াইটওয়াশ বাংলাদেশ!

জে.আই জহির,সিনিয়র ক্রীড়া লেখক: শিরোনাম দেখে অবাক হওয়ার কারণ নেই। ঠিক এমনটাই চলছে বাংলাদেশ ক্রিকেটে। যেখানে মেয়েরা একের পর এক অর্জন ছিনিয়ে আনছে ঠিক উল্টো দিকে ছেলেরা একের পর এক সিরিজ হেরে বসছে। কেউ চ্যাম্পিয়ন হচ্ছে কেউ হোয়াইটওয়াশ হচ্ছে।

বাংলাদেশ নারী ক্রিকেট দল কিছুদিন আগে এশিয়ার সেরা হওয়ার মুকুট গৌরবের সাথে অর্জন করেছে। এবার প্রমিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। গর্বের সহিত ২০১৬ সালের পর আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রমিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলার জন্য উত্তীর্ণ হয়েছে।

অপরদিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আফগানিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ পর এবার উইন্ডিজদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। এখানেই শেষ নয়, অ্যান্টিগা টেস্টে শতাব্দীর সর্বনিম্ন দলীয় স্কোর (৪৩) করেছে টিম টাইগার্স। যার ফলে ইনিংস ও ২১৯ রানের হার।

এরপর ঘুড়ে দাঁড়ানোর ম্যাচে আবারও হোঁচট খেয়েছে বাংলাদেশ। এটাতেও লজ্জ্বার ইনিংস পরাজয় হলে হতেও পারত যদি উইন্ডিজ ‘ফলোঅন’ করাতো। কিন্তু সেটা না করিয়ে ১৬৬ রানের বিশাল ব্যবধানে জয়ে সন্তুষ্ট উইন্ডিজ। ফলে টেস্ট সিরিজ (২-০) হারের সাথে হোয়াইটওয়াশের লজ্জ্বা বাংলাদেশের।

তবে একজন ক্রিকেটখোর হিসেবে মনে করি, বাংলাদেশ খুব শিগ্রই ঘুরে দাঁড়াবে। হয়তবা এই সময়টা খারাপ যাচ্ছে। আর খারাপের পরপরই ভালোর সংবাদ আসবে, এটাই প্রত্যাশা থাকবে। তারজন্য এই খারাপ সময়ে পাশে থেকে বলতে চাই, আমি টিম টাইগার্সের সাথে ছিলাম, আছি এবং সর্বদা থাকবো। কাম অন টাইগার্স।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.