News Tangail

বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ জাতীয় ক্রিকেট দলে ডাক পেল টাঙ্গাইলের রাফসান

নিউজ টাঙ্গাইল ডেস্ক: বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ জাতীয় ক্রিকেট দলে ডাক পেল টাঙ্গাইলের রাফসান জানি। বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ জাতীয় দল গঠনের জন্য সারা বাংলাদেশ থেকে ২৮ জন ক্রিকেট খেলোয়ারকে চুড়ান্ত ভাবে বাছাই করে আগামী ১৬ জুলাই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) কন্ডিশনিং ক্যাম্পের জন্য ডাকা হয়েছে। এখানে ডাক পেয়েছেন টাঙ্গাইলের কৃতি সন্তান রাফসান জানি।

রাফসান ২০১৬ সালে টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৪ ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে। টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৪ দলের হয়ে খেলার সময় তার অসাধারন ক্রীড়া নৈপূন্যর কারনে বাংলাদেশ অনুর্দ্ধ-১৫ জাতীয় ক্রিকেট দলে ডাক পায়। রাফসান ২০১৭ ও ১৮ সালে টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৬ ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করে।

সম্প্রতি রাজশাহীতে অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ে বাংলাদেশ অনুদ্ধর্-১৬ বয়স ভিত্তিক ক্রিকেট খেলায় ঢাকা বিভাগ উত্তরের হয়ে খেলেন রাফসান। বিভাগীয় পর্যায়ের এই খেলায় রাফসান খুলনা বিভাগের বিরুদ্ধে ৫৩ রান এবং ঢাকা মেট্রো বিপক্ষে ৪২ রান করে তার প্রতিভার স্বাক্ষর রাখে। রাফসান এই ক্রীড়া নৈপুণ্য তাকে বাংলাদেশ অনুর্দ্ধ-১৫ দলে জায়গা করে দেয়।রাফসান জানি টাঙ্গাইলে, বিসিবি নিয়োজিত টাঙ্গাইল জেলা ক্রিক্রেট কোচ মোঃ আরাফাত রহমান এবং ঢাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফমেন্স ইউনিটের কোচ দিপু রায় চৌধরীর কাছে ক্রিকেট প্রশিক্ষন নিয়ে থাকে।

টাঙ্গাইল এর নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের তেবাড়ীয়া গ্রামে ২৮ অক্টোরব ২০০৩ সালে রাফসান জানির জন্ম । বাবা মোঃ শিবলী সাদিক ব্যবসায়ীক সুত্রে ঢাকায় থাকেন। মা রাশিদা খানম গৃহ বধূ।। দুই ভাইয়ের মধ্যে রাফসান জানি ছোট। বড় ভাই রিসাত শিবলী স্ট্যাম্পফোর্ড বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের শেষ বর্ষের ছাত্র।

রাফসান পরিবারের সাথে ঢাকার মোহম্মদপুরের কাটা সুরে থাকে। রাফসান লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুল এন্ড কলেজে নবম শ্রেনীর ছাত্র। তার অবসর কাটে গান শুনে, বন্ধুদের সাথে আড্ডা দিয়ে। বাংলাদেশে রাফসানের প্রিয় খেলোয়ার সাব্বির রহমান এবং দেশের বাইরে বিরাট কোহলি। রাফসানের লক্ষ্য ভবিষৎতে বড় হলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.