ব্রেকিং নিউজ
News Tangail

লঙ্কান স্পিন ঘূর্ণিতে আবারও নাকাল প্রোটিয়ারা

হাতে বোলার ছিল অন্তত পাঁচজন। কিন্তু তার মধ্যে কেবল তিনজনকে ব্যবহার করলেন শ্রীলঙ্কান অধিনায়ক সুরাঙ্গা লাকমল। তিনজনেই স্পিনার। নিজেও এলেন না বোলিংয়ে। সেই তিনজনেই ৩৫ ওভারের মধ্যে ধসিয়ে দিলেন সাউথ আফ্রিকার প্রথম ইনিংস।

শনিবার কলম্বো টেস্টের দ্বিতীয় দিনে লঙ্কানদের প্রথম ইনিংসের ৩৩৮ রানের জবাবে ১২৪ রানেই অলআউট হয়েছে সাউথ আফ্রিকা। ফলোঅন না করিয়ে দ্বিতীয়বারের মত ব্যাটিংয়ে নেমে লিডটাকে ৩৬৫ রান পর্যন্ত নিয়ে গেছে স্বাগতিকরা।

এই টেস্টের মতো প্রথম টেস্টেও শ্রীলঙ্কার স্পিন ঘূর্ণিতে হাবুডুবু খেয়েছিল সাউথ আফ্রিকা। ওই টেস্টের এক ইনিংসে তো ৭৩ রানেই অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও আগের টেস্টের আভাস।

তিনজন বল করলেও প্রোটিয়া ব্যাটসম্যানদের আসলে নাচিয়েছেন দুজন। দিলরুয়ান পেরেরা ও আকিলা ধনাঞ্জয়া। দুজনে মিলে করেছেন ২৫.৫ ওভার। তাতেই কুপোকাত অতিথিরা। কেবল ওপেনার এডেন মার্কামকে ফিরিয়েছেন তৃতীয় স্পিনার রঙ্গনা হেরাথ। বাকি নয় উইকেট পাঁচটি ধনাঞ্জয়ার ও চারটি পেরেরার। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৪৮ রান অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের।

কেবল বল হাতেই নয়, ধনাঞ্জয়া অবদান রেখেছেন ব্যাটিংয়েও। প্রথম দিনে ৯ উইকেট হারিয়ে ২৭৭ রান করা লঙ্কানরা ৩৩৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ধনাঞ্জয়ার অপরাজিত ৪৩ রানের কল্যাণেই। শেষ উইকেট জুটিতে তাকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন হেরাথ। হেরাথের ব্যাট থেকে এসেছে গুরুত্বপূর্ণ ৩৫ রান।

দ্বিতীয়বারের মত ব্যাটিংয়ে নেমে তিন উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ৫৯ রানে তৃতীয় দিন শুরু করবেন ওপেনার দিমুথ করুনারত্নে। আরেক ওপেনার গুনাথিলাকা ফিরেছেন ৬১ রানে। করুনারত্নেকে সঙ্গ দেবেন ১২ রানে অপরাজিত অ্যাঞ্জেলো ম্যাথুজ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.