News Tangail

অন্য মোবাইল ব্যাংকিংয়ে পাঠানো যাবে টাকা

তথ্য প্রযুক্তি ডেস্ক: মোবাইলে এক অপারেটর থেকে যেমন অন্য অপারেটরে কল করা যায়। কিন্তু এক মোবাইল ব্যাংকিং থেকে অপর মোবাইল ব্যাংকিংয়ে টাকা পাঠানো যায় না। এটা একটি সমস্যা- উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এক মোবাইল ব্যাংকিং থেকে অন্য মোবাইল ব্যাংকিংয়ে টাকা পাঠানোর আন্তঃব্যবস্থা চালুর জন্য কাজ করছে সরকার।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সম্মেলন কক্ষে জাতিসংঘের ই-গর্ভনমেন্ট র্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে গ্রামীণফোন থেকে রবিতে, রবি থেকে টেলিটক, টেলিটক থেকে এয়ারটেলে ফোন করতে পারি আমরা। কিন্তু যদি কেউ বিকাশ থেকে সিওর ক্যাশ বা রকেটে টাকা পাঠাতে চান, তাহলে সেটা সম্ভব নয়। মোবাইল থেকে যদি এক অপারেটর অন্য অপারেটরদের কল দিতে পারি, তাহলে এক মোবাইল ব্যাংকিং থেকে অন্য ব্যাংকিংয়ে কেন টাকা পাঠাতে পারব না? আমাদের প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় নির্দেশনা দিয়েছেন, আমরা এ বিষয়ে কাজ করছি।

bank

তিনি জানান, ৯ বছরে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা হয়েছে ৫৪ শতাংশ। আগামী ২০২১ সাল নাগাদ সরকারের ৯০ শতাংশ সেবা ইন্টারনেটে নিয়ে আসা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পলেসি এডভাইজার অনীর চৌধুরী প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.