ব্রেকিং নিউজ :
News Tangail

রথী-মহারথীদের পেছনে ফেললেন ম্যাশ

দুর্দান্ত ব্যাটিংয়ের পর দাপুটে বোলিং। এক কথায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৮ রানে জয় পেয়েছে টাইগাররা।

এই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন দলের প্রাণভোমরা অধিনায়ক মাশরাফি। নির্ধারিত ১০ ওভার বল করে মাত্র ৩৭ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন তিনি। এর মধ্যে একটি মেইডেন ওভারও রয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে গতকাল কতটা ভয়ংকর হয়ে উঠেছিলেন মাশরাফি।

আর এই দুর্দান্ত বোলিংয়ের মধ্য দিয়ে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে একই দিনে তিনজন বোলারকে পেছনে ফেলেছেন তিনি।

গতকাল রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে নামার আগে ১৮৭টি ওয়ানডেতে ১৮৭ ইনিংসে মাশরাফির উইকেট শিকার সংখ্যা ছিল ২৩৮। আর অবস্থান ২৯তম। ১৮৮তম ওয়ানডের ১৮৮তম ইনিংসে এসে এভিন লুইসের উইকেটটি শিকারের মধ্য দিয়ে জিম্বাবুয়ের সাবেক বোলার হিথ স্ট্রিক (২৩৯ উইকেট) এবং সাবেক অসি পেসার মিচেল জনসনের (২৩৯ উইকেট) পাশে নিজের নাম লেখান মাশরাফি।

ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারকে মোসাদ্দেক হোসেনের ক্যাচে পরিণত করে হিথ স্ট্রিক এবং মিচেল জনসনকে পেছনে ফেলেন মাশরাফি। সেইসাথে সাবেক কিউই বোলার কাইল মিলসের (২৪০ উইকেট) সাথে ভাগ বসান মাশরাফি।

এরপর আন্দ্রে রাসেলের উইকেট শিকারের ফলে কাইল মিলসকে পেছনে ফেলে ওয়ানডে সর্বোচ্চ উইকেটশিকারি ২৬তম বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন মাশরাফি। তিনি হচ্ছেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। ৫৩৪ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

শেষদিকে অ্যাসলে নার্সের উইকেট লাভের ফলে ওয়ানডেতে তার উইকেট শিকার সংখ্যা দাঁড়ায় ২৪২। ১০ ওভার বল করে একটি মেডেনসহ ৩৭ রান খরচায় শিকার করেন ৪ উইকেট। সেইসাথে ক্যারিয়ারে সপ্তমবারের মতো ৪ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ডানহাতি এই টাইগার পেসার।
২৪২ উইকেট শিকারের পথে ৪ উইকেট শিকার করেছেন ৭ বার। আর ৫ উইকেট একবার। ওয়ানডেতে তার ইকোনমি ৪.৭৭।

উল্লেখ্য, গতকাল গায়নায় টসে জিতে প্রথম ব্যাট করতে নেমে তামিমের সেঞ্চুরি ও সাকিবের ৯৭ রানে ভর করে ২৭৯ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে মাশরাফি-মোস্তাফিজদের তোপে পড়ে ৯ উইকেটে ২৩১ রান করে স্বাগতিকরা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.