News Tangail

বৃষ্টিতে সিরাজগঞ্জের জনজীবন বিপন্ন

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জঃ মৌসুমী মেঘমালা ও বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিন্ম চাপের ফলে সারাদেশের মত সিরাজগঞ্জেও গত দুই দিন যাবত রিমিঝিম ও মাঝে মাঝে মুষলধারে বৃষ্টি হচ্ছে। আর এতে সাধারন জনগনের জীবনে শুরু হয়েছে চরম ভোগান্তি।
অতিরিক্ত ও টানা বৃষ্টিপাতের ফলে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা সঠিক ভাবে কলেজ ও বিদ্যালয়ের ক্লাস এবং পরীক্ষায় অংশ গ্রহন করতে পারছে না। বি. এল সরকারী স্কুলের নবম শ্রেনীর ছাত্র রাকিবুল হাসান জানায়- বৃষ্টির কারনে সাইকেল নিয়ে যেমন স্কুলে যেতে পারছি না ঠিক তেমনি রিকশা ভাড়াও অত্যধিক।
যানবাহনের স্বল্পতা ও অত্যধিক ভাড়ার কারনে রোগীরা হাসপাতাল , ক্লিনিক বা ডাক্তারের নিকট যেতে পারছে না। এতে অনেক মুমুর্ষ রোগীকে নিয়ে আত্মীয় পরিজন দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে।
অন্যদিকে চাকুরীজীবী ও ব্যবসায়ী ব্যক্তিরাও বৃষ্টির কারনে যানবাহন না পাওয়ায় সঠিক সময়ে অফিসে যেতে না পারায় ব্যাংক, বীমা ও অন্যান্য প্রতিষ্ঠানের কাজও প্রায় স্থবির হয়ে গেছে।
এদিকে বৃষ্টির মাঝেই সিরাজগঞ্জ পৌরসভাধীন শহরের রাস্তা নির্মান ও সংস্কার কাজ চলমান থাকায় যানজটের সৃষ্টি হয়ে জনগনের ভোগান্তি আরো বেড়ে গেছে।
অন্যদিকে অতিরিক্ত বৃষ্টির ফলে সিরাজগঞ্জের যমুনা নদীসহ অন্যান্য নদ- নদীর পানি বৃদ্ধি পেয়েছে এবং অনেক স্থানেই নদী ভাংগন শুরু হয়েছে। পানি উন্নয়ন বোডেরর্ কর্মকর্তারা জানিয়েছেন, নদী ভাংগন রোধে তাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে এবং বিভিন্ন স্থানে ভাংগন ঠেকাতে ১০০% নিয়মতান্ত্রিক ভাবে কাজ করা হচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.