News Tangail

শেষ কবে হেসেছিল সাব্বিরের ব্যাট?

স্পোর্টস ডেস্কঃ ব্যাট হাতে লম্বা সময় ধরে খারাপ সময় পার করছেন টাইগার ব্যাটসম্যান সাব্বির রহমান। তারপরেও সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিতই দলের জায়গা পাচ্ছেন তিনি। তবে এখন আর হাসছে না তার ব্যাট।

অথচ ‘মারকুটে ব্যাটসম্যান’ হিসেবে পরিচিত সাব্বির রহমান লম্বা সময় ধরেই দলকে হতাশায় ভোগাচ্ছেন। ওয়ানডেতে শেষবার তিনি অর্ধশত রানের দেখা পেয়েছিলেন ১৪ ম্যাচ আগে।
কিউইদের বিপক্ষে ৬৫ রানের সেই ইনিংসটি এসেছিলো গত বছরের মে মাসে। কিন্তু সেটাই ছিল শেষ। এরপরে তিন নম্বরে সাব্বিরকে নামানোর ধারা চলে আসলেও তার কিছুই সফল হয়নি।
চ্যাম্পিয়ন্স ট্রফির পরে আফ্রিকা সফরেও দলকে হতাশ করেন তিনি। তারপরে নতুন বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজে সাকিব আল হাসান তিন নম্বরে নামায় ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসে সাব্বিরের।
চলে যান ছয় নম্বরে, এরপরে দলের প্রয়োজনে কখনো পাঁচ বা কখনো ছয়ে নেমেছেন ওয়ানডেতে, কিন্তু ফিনিশিংয়ের কিছুই পাওয়া যায়নি তার কাছ থেকে। উল্টো দায়িত্বজ্ঞানহীন ভাবে আউট হয়েছেন কয়েকবার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজেও ম্লান সাব্বিরের ব্যাট। প্রথম ম্যাচে আউট হয়েছেন রিভিউ না নিয়ে, আম্পায়ারের ভুল সিদ্ধান্তে। এরপরের ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে এসে কিছুই করতে পারেননি।

টি-টুয়েন্টিতেও ফ্লপ সাব্বির। লম্বা সময়ে তার উল্লেখ করার মতো ম্যাচ আছে কেবল একটি। নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ৭৭ রান। তিনি হার্ডহিটার ব্যাটসম্যান এতে সন্দেহ নেই কারো, কিন্তু কতটুকু সুযোগ তিনি কাজে লাগাচ্ছেন?

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.