ব্রেকিং নিউজ
News Tangail

টাঙ্গাইলে মহাসড়কে ভ্রাম্যমান আদালতের অভিযান, অর্থদন্ড

নিজস্ব প্রতিনিধি: রাজধানী ঢাকায় গাড়ী চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের চতুর্থদিনে টাঙ্গাইলের গুরুত্বপূর্ন মহাসড়কে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

বুধবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুজহাত তাসনীম আওন এর নেতৃত্বে পরিচালিত অভিযানে বিআরটিএর মোটরযান পরিদর্শক মো. ওহিদুর রহমানসহ র‌্যাবের একটি দল অংশ নেয়। এসময় মহাসড়কে চলাচলরত যানবাহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ীর কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। অভিযান চলাকালে বেশ কয়েকটি সুনামধন্য পরিবহনের ১৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে ৪৯ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া ভ্রাম্যমান আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুজহাত তাসনীম আওন জানান, প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্থবায়নে ফিটনেস বিহীন গাড়ী, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ীর কাগজপত্র যাচাই-বাছাইয়ের অভিযান দেশব্যাপী শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় টাঙ্গাইলের গুরুত্বপূর্ন মহাসড়কে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় শাহ ফতে আলী পরিবহন, শ্যামলী পরিবহন, ডিপজল পরিবহন, হানিফ পরিবহন, এসআর ট্রাভেলস এর ১৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে অর্থদন্ড প্রদান করা হয়। অর্থদন্ডপ্রাপ্তদের মধ্যে অধিকাংশরই চালকদের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ীর কাগজপত্র সঠিক ছিলনা বলেও তিনি জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.