ব্রেকিং নিউজ
News Tangail

যে কারনে থেকে আন্দোলনে নামছেন ইলিয়াস কাঞ্চন !!

শুক্রবার থেকে আন্দোলনে নামছেন ইলিয়াস কাঞ্চন- ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। দীর্ঘদিন ধরেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছেন তিনি। গড়ে তুলেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) নামের একটি সংগঠন। আগামী শুক্রবার (৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করবেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের এই সংগঠনটি।

চলতি মাসে এ নিয়ে দুইটি মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে যায়। গেল কিছুদিন আগেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের মর্মান্তিক মৃত্যু ও গত রবিবার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়ক এলাকায় বাসের চাপায় ২ শিক্ষার্থী মারা যায়। এ ঘটনায় মানববন্ধনের ডাক দিয়েছে নিরাপদ সড়ক চাই।

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমরা দেশের সড়ককে নিরাপদ করার লক্ষ্যে দীর্ঘ ২৫ বছর ধরে মাঠেই নেমে আছি এবং মাঠে থাকবো যতোদিন না নিরাপদ সড়ক বাস্তবায়ন হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অফিসিয়ালি আপনারা অনেকে ইতোমধ্যে নিসচাকে আহ্বান জানিয়েছেন, আমরা যেন সম্প্রতি ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনা নিয়ে কিছু একটা করি। আপনাদের সবার প্রতি সম্মান জানিয়ে নিসচা আগামী ৩ আগস্ট মানববন্ধন করবে।’

তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের দেশের মেরুদণ্ড। আজ সড়ক দুর্ঘটনায় দেশের মেরুদণ্ড ভেঙে যাচ্ছে যা সত্যিই দুঃখজনক। আমরা চাই আগামী শুক্রবার রাজধানীর সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও সবস্তরের জনগণ আমাদের কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। সবার প্রতি নিসচার আহ্বান থাকলো, সবাই মিলে সচেতন হই যেন আর কোনো তাজা প্রাণ সড়কের অপঘাতে নিভে না যায়।’

মানববন্ধনে অংশ নিয়ে দেশকে সড়কের মড়ক থেকে রক্ষা করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে সবাইকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন এই অভিনেতা। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়-এই স্লোগানে নিজে সচেতন হই এবং অন্যকে সচেতন করি। আমরা আশা রাখি দলমত নির্বিশেষে আপনারা সবাই আমাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করবেন- যোগ করেন বর্ষীয়ান এই অভিনেতা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.