ব্রেকিং নিউজ
News Tangail

টাঙ্গাইলের বিটেকে ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিএসসিইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের (লেভেল-১, টার্ম-১) ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। বস্ত্র অধিদপ্তরের এক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ তথ্য জানিয়েছে বিটেক প্রশাসন।

জানা যায়, চারটি বিভাগে (ইয়ার্ন, ফেব্রিক, ওয়েট প্রসেসিং, এ্যাপারেল) ৩০টি করে মোট ১২০টি আসনে ২০০ নম্বরের উপর এম.সি.কিউ. পদ্ধতিতে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১১তম ব্যাচের জন্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ৯ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন।

বিটেকের নিজস্ব ক্যাম্পাসে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফলাফল প্রকাশ করা হবে ৬ নভেম্বরের মধ্যে এবং ১৮ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া চলবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ইঞ্জিনিয়ারিং কলেজের ওয়েবসাইট (www.btec.gov.bd) বা বস্ত্র অধিদপ্তরের ওয়েবসাইট (www.dot.gov.bd) থেকেও জানা যাবে।

উল্লেখ্য, প্রতিষ্ঠাকালীন সময় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত থাকা বিটেককে গত শিক্ষাবর্ষ থেকে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে এবং আসন সংখ্যা ২০টি বাড়িয়ে ১২০ এ উন্নীত করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.