News Tangail

শাকিবের গাড়ি আটকে শিক্ষার্থীদের প্রশ্ন, লাইসেন্স আছে?

নিরাপদ সড়কের দাবি নিয়ে উত্তাল রাজধানী ঢাকা। সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলনে যোগ দিয়েছেন বড়রাও। শোবিজ তারকাদেরও দেখা গেছে রাস্তায় নেমে প্রতিবাদ করতে। এবার আন্দোলনকারী শিক্ষার্থীদের সামনে পড়লেন ঢালিউড সুপারস্টার শাকিব খান।

গতকাল বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকায়। পুরান ঢাকায় ‘ক্যাপ্টেন খান’ ছবির শুটিংয়ে যাওয়ার পথে মতিঝিল শাপলা চত্বরে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে দেখা হয় শাকিবের।

এসময় শিক্ষার্থীরা শাকিবের গাড়ির লাইসেন্স আছে কিনা দেখতে চায়? তখন গাড়ির কাগজপত্র সব ঠিক থাকলে তাকে ছেড়ে দেয়া হয়। তবে কোনও কোনও শিক্ষার্থী শাকিবের সঙ্গে ছবি তোলেন।

শাকিব খান বলেন, ‘পরনে শুটিংয়ের কস্টিউম না থাকলে শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় নেমে যেতাম। এত সুশৃঙ্খল ও সুন্দর আন্দোলন দেখে বারবার তেমনটাই মনে হচ্ছিল।’

এই নায়ক আরও বলেন, শিক্ষার্থীরা আমার সঙ্গে খারাপ ব্যবহার করেনি। তারা ছুটে এসে আমাকে আন্দোলনে যোগ দেয়ার জন্য আহ্বান জানায়। কিন্তু আমি শুটিং কস্টিউম পরে আছি বলে নামতে পারিনি। তাবে তাদের শান্তিপূর্ণ ও যৌক্তিক আন্দোলনে আমার সমর্থনের কথা জানিয়ে দিই।

এই আন্দোলন নিয়ে নিজের অবস্থান পুনঃব্যক্ত করে শাকিব বলেন, সরকারের যেসব প্রতিষ্ঠানের ফিটনেসবিহীন গাড়ি দেখার কথা ছিল, তারা এতো দিন কিছুই করেনি। আমি এই আন্দোলনের সঙ্গে আছি। যদি প্রয়োজন হয়, শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায়ও নামব। এই আন্দোলন কিন্তু সরকারের বিরুদ্ধে না, অনিয়মের বিরুদ্ধে। আমরা সবাই নিরাপদ সড়ক চাই।’

ঢাকার বিমানবন্দর সড়কে গত রোববার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে আন্দোলন করছে শিক্ষার্থীরা। ওই দিন থেকে বেপরোয়া গাড়ির চালকের ফাঁসির দাবি এবং এ শাস্তি সংবিধানে সংযোজন করা, সড়কে ফিটনেসবিহীন গাড়ি না চলা, নিরাপদ সড়কের দাবি, সারা দেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করা, নৌমন্ত্রী শাজাহান খানের ক্ষমা চাওয়াসহ কয়েক দফা দাবিতে এই আন্দোলন করছে শিক্ষার্থীরা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.