ব্রেকিং নিউজ
News Tangail

টাঙ্গাইলের মাভাবিপ্রবি ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতির অর্ধদিবস কর্মবিরতি

নিজস্ব প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকুরী স্থায়ীকরন ও পদোন্নতির দাবীতে সোমবার সকাল ৯ টা ৩০ মিনিট থেকে ১২ টা ৩০ মিনিট পর্যন্ত বিশ^বিদ্যালয়ের শহীদ মিনারে অর্ধদিবস কর্মবিরতি পালন করে মাভাবিপ্রবি ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতি।

এ দাবীতে গত ৪ এপ্রিল ২০১৮ বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি প্রদান করে ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতি। স্মারকলিপিতে বলা হয়, তাদের যোগ্যতা থাকা সত্ত্বেও তাদের পদোন্নতি দেয়া হচ্ছে না। ২০১১ সালের ৫ ডিসেম্বর পদোন্নতির প্রথম বোর্ড এবং ২০১৩ সালের ২২ জানুয়ারী ২য় বোর্ড বসে এরপর ৬ বছর অতিক্রান্ত হলেও আর বোর্ড বসানো হচ্ছে না। একই সময়ে যোগদানকারী যে সকল কর্মচারী পদোন্নতি পেয়েছিল তারা এখন উচ্চমান সহকারী হিসেবে কর্মরত অথচ বাকী ২২৫ জনের অবস্থান অপরিবর্তনীয়।

এছাড়া বর্তমানে প্রায় ৭৫ জন কর্মচারী অস্থায়ী ভিত্তিতে ৬/৭ বছর যাবৎ কর্মরত। অথচ বিভিন্ন সময়ে নিয়োগ হলেও তাদের চাকুরী স্থায়ীকরনে কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। স্মারকলিপি প্রদানের প্রেক্ষিতে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে দীর্ঘদিন কোন ফলাফল না পেয়ে তারা এ অর্ধদিবস কর্মরিতি পালন করে বলে জানা যায়।

এ প্রসঙ্গে মাভাবিপ্রবি ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি মোঃ নাজিমুদ্দিন মিঞা জানান, আমাদের কর্মবিরতির কর্মসুচি শুনে মাননীয় ভাইস চ্যান্সেলর স্যার আমাদের প্রতিনিধি দলকে ডেকে পাঠান। আমরা ভাইস চ্যান্সেলর স্যারের কাছে যাই, সেখানে ডিন স্যারেরাও উপস্থিত ছিলেন। ভিসি স্যার আমাদেরকে বলেছেন, আগামী ০৮ আগস্ট আমাদের সাথে বসবেন। তিনি বিশ^বিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী যেভাবে আমাদের সুবিধা হয়, সেভাবে আমাদের পদোন্নতি ও চাকুরী স্থায়ীকরনের ব্যবস্থা করে রিজেন্ট বোর্ডে উপস্থাপন করবেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.