News Tangail

পরবর্তী সিরিজ খেলতে যেদিন আবারও মাঠে নামবে বাংলাদেশ

আজ শেষ হলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ। দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ শেষে আগামী ৯ আগস্ট দেশের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

তবে দেশে ফিরেই তাদেরকে প্রস্তুতি নিতে হবে এশিয়া শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ ক্রিকেটের জন্য। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট।

সেখানে গ্রুপ বি,তে শক্তিশালী শ্রীলঙ্কাসহ আফগানিস্তানের মুখোমুখি হতে হবে বাংলাদেশকে। এশিয়া কাপ শেষে দেশে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। অক্টোবর এই সিরিজ শেষে নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ।

দেখে নিন এশিয়া কাপের প্রতিটি ম্যাচের চূড়ান্ত সময়সূচি
গ্রুপ পর্ব১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, ভেন্যূ দুবাই১৬ সেপ্টেম্বর : পাকিস্তান বনাম কোয়ালিফায়ার, ভেন্যূ দুবাই১৭ সেপ্টেম্বর : শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান, ভেন্যূ আবুধাবি
১৮ সেপ্টেম্বর : ভারত বনাম কোয়ালিফায়ার।

ভেন্যূ দুবাই১৯ সেপ্টেম্বর : ভারত বনাম পাকিস্তান, ভেন্যূ দুবাই২০ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম আফগানিস্তান, ভেন্যূ আবুধাবি
সুপার ফোরে উঠতে পারলে সেখানে আরও তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

দুটি টেস্ট তিনটি ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ১৫ নভেম্বর ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল।

১৮ নভেম্বর থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ২২ নভেম্বর। ২৭ নভেম্বর আবার ঢাকায় ফিরবে ওয়েস্ট ইন্ডিজ দল। ৩০ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

টেস্টের পর হবে দিবারাত্রির ওয়ানডে সিরিজ। মূল সিরিজ শুরুর আগে ৬ ডিসেম্বর ফতুল্লায় ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। মিরপুরে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে হবে ৯ ও ১১ ডিসেম্বর।

১৪ ডিসেম্বর শেষ ম্যাচটা হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। একই মাঠে প্রথম টি-টোয়েন্টি ১৭ ডিসেম্বর, টি-টোয়েন্টি সিরিজও দিবারাত্রির। এই ফরম্যাটের শেষ দুটি ম্যাচ হবে মিরপুরে, ২০ ও ২২ ডিসেম্বর। পরদিন ঢাকা ছাড়বে ওয়েস্ট ইন্ডিজ দল। টেস্ট ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ৯টায়। ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ শুরুর সময় অবশ্য বুধবারের সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়নি বিসিবি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.