ব্রেকিং নিউজ
News Tangail

টাঙ্গাইলে নানা আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধি: বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে টাঙ্গাইলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে টাঙ্গাইলে জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ। বুধবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে জেলার সকল সরকারি আধা-সরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনিমিত ভাবে উত্তোলন করা হয়।
পরে জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল ৯ টার দিকে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যোন থেকে একটি শোক র‌্যালি বের হয়। শোক র‌্যালিটি শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমির মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ।
এছাড়াও র‌্যালিতে বিভিন্ন অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা অংশ গ্রহন করেন।
দুপুরে সকল মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও মোনাজাতসহ সকল মন্দির, গির্জা, প্যাগোডা এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও এ কর্মসূচি উৎযাপিত হচ্ছে।
এছাড়াও জেলা এবং বিভিন্ন উপজেলাতেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.