ব্রেকিং নিউজ
News Tangail

কালিহাতীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী পালিত

শুভ্র মজুমদার, কালিহাতী প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতীতে ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
১৫ আগস্ট সকাল ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
র‌্যালীটি কালিহাতী আর এস পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু করে শহরের ধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে শেষ হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ¦ আনছার আলী বি.কম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা সহকারী কমিশনার ভূমি নাফিসা আক্তার, কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশারফ হোসেন, জেলা ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু নাসের,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, কালিহাতী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম, কালিহাতী আর এস পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার প্রমুখ।
এদিকে কালিহাতী পৌর আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে দিনব্যাপী গণভোজের আয়োজন করা হয়। পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার ও সাধারন সম্পাদক আলমগীর হোসেন উপস্থিত থেকে উক্ত গণভোজ পরিচালনা করেন।
অপরদিকে উপজেলার তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইন্সটিটিউট ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজ এর আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী উদ্যাপন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আঃ সামাদ, কালিহাতী প্রেসক্লাবের সভাপতি শাহ আলম, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি আবু হানিফ মিয়া, সিংগুরিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলী আকবর, তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইন্সটিটিউট’র ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাবিবুর রহমান ও সদস্য হালিম সরকার, কলেজ শিক্ষক হাবিবুর রহমান তালুকদার ও নাসির উদ্দিন খান।
জাতীয় শোক দিবস উদ্যাপন কমিটির আহবায়ক ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলের সিনিয়র শিক্ষক সাইফুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইন্সটিটিউট ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন। শেষে রচনা, কবিতা, হামদ ও নাথ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.