News Tangail

থাইল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে থেকেও ড্র বাংলাদেশের

এশিয়ান গেমস ফুটবলে থাইল্যান্ডের বিরুদ্ধে জয়ের সম্ভাবনা জাগিয়েও ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল। বৃহস্পতিবার জাকার্তার পাকান সারি স্টেডিয়ামে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে থাইল্যান্ডের সঙ্গে। ৫২ মিনিটে সুফিলের গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। ৮০ মিনিটে সমতা ফেরান থাইল্যান্ডের চাইডেড সুপাচাই।

এ ম্যাচ জিতলে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা বেঁচে থাকতো বাংলাদেশের; কিন্তু এগিয়ে যাওয়ার সুবিধাটা কাজে লাগাতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। এগিয়ে যাওয়ার পর রক্ষণে বেশি মনোযোগ দিতে গিয়েই সর্বনাশ হয় বাংলাদেশের।

দুই ম্যাচে বাংলাদেশের পয়েন্ট মাত্র ১। অন্য দিকে দুই ম্যাচ থেকে থাইল্যান্ডের পয়েন্ট ২। তারা প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করে কাতারের সঙ্গে। বাংলাশে প্রথম ম্যাচে ৩-০ গোলে হারে উজবেকিস্তানের কাছে। বাংলাদেশের শেষ ম্যাচ কাতারের বিরুদ্ধে ১৯ আগস্ট।

প্রথমার্ধ গোলশূণ্য থাকার পর বাংলাদেশ এগিয়ে যায় ৫২ মিনিটে। বিশ্বনাথের থ্রো তপু বর্মনের সামনে পড়ে। মাহবুবুর রহমান সুফিলের টোকায় বল চলে যায় থাইল্যান্ডের জালে। ৮০ মিনিটে চাইডেড সুপাচাইয়ের গোলে সমতায় ফেরে থাইল্যান্ড।

এর আগে সুফিলই দুটি সহজ সুযোগ নষ্ট করেন। ৮ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও ঠিকমতো শট নিতে পারেননি তিনি। তার দূর্বল প্লেসিং শট ফিরে আসে থাই গোলরক্ষকের পায়ে লেগে।

৩৭ মিনিটে ডান দিক দিয়ে ঢুকে বিপলু আহমেদ যে ক্রস নিয়েছিলেন তা হাত দিয়ে ঠেকান থাইল্যান্ডের গোলরক্ষক। বল সুফিলের সামনে পড়লে তিনি ডান পায়ে দূর্বল শট নিয়ে ভালো একটি সুযোগ নষ্ট করে দেন।

বাংলাদেশ দল
আশরাফুল ইসলাম রানা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, জামাল ভুঁইয়া, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, মাহবুবুর রহমান সুফিল (মতিন মিয়া), আতিকুর রহমান ফাহাদ (আবদুল্লাহ), সা’দ উদ্দিন, মাসুক মিয়া জনি ও বিপুল আহমেদ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.