News Tangail

‘মেসি আর আর্জেন্টিনায় না ফিরলে অবাক হওয়ার কিছু নেই’

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এক বছরের জন্য জাতীয় দল থেকে স্বেচ্ছা বিরতি নিয়েছেন, এটি পুরনো খবর। আগামী এক বছর আর্জেন্টিনার হয়ে আর মাঠে নামবেন না মেসি। আগামী বছরের কোপা আমেরিকা দিয়েই দলে ফিরবেন মেসি, এমনটাই জানাচ্ছে দেশটির গণমাধ্যমগুলো।

তবে আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজের শঙ্কা আর কখনোই আর্জেন্টিনা জাতীয় দলে ফিরবেন না ৩১ বছর বয়সী মেসি। বুধবার মেসির ক্লাব বার্সেলোনার বিপক্ষে গাম্পার ট্রফির ম্যাচ খেলতে ন্যু ক্যাম্পে গিয়ে নিজের এই শঙ্কার কথা জানিয়েছেন তেভেজ।

আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের হয়ে ক্লাব ক্যারিয়ার শুরু করা তেভেজ ইউরোপের নানান ক্লাব মাতিয়ে এখন তৃতীয় দফায় খেলছেন নিজের শৈশবের ক্লাবে। গাম্পার ট্রফির ম্যাচে বার্সেলোনার আমন্ত্রণে খেলতে এসেছিল তেভেজের দল। মেসির গোলে ৩-০ গোলে হেরেছে বোকা জুনিয়র্স।

তবে ম্যাচের আগে তেভেজ কথা বলেছেন খেলার বাইরে মেসির সাথে তার ব্যক্তিগত সম্পর্ক ও আর্জেন্টিনা দলের মেসির ভবিষ্যতের ব্যাপারে। ম্যাচ শুরুর আগে দীর্ঘ সময় ধরে মেসিকে আলিঙ্গন করতে দেখা গেছে তেভেজকে।

মেসির সাময়িক বিরতির ব্যাপারে তেভেজের কাছে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘মেসি যদি আর্জেন্টিনা দলে আর কখনোই না ফেরেন সেটা অবাক করার মত কিছু হবে না। এটাই স্বাভাবিক হবে আসলে। আমিও তার জায়গায় ছিলাম একসময়। এতো এতো সমালোচনা ও অপমানের পরে আমিও মাঝে মাঝে চিন্তা করতাম আর কখনো জাতীয় দলের হয়ে খেলব না।’

৩৪ বছর বয়সী তেভেজ আর্জেন্টিনার হয়ে এখনো পর্যন্ত খেলেছেন ৭৬টি ম্যাচ। ২০১৬ সালের কোপা আমেরিকার স্কোয়াড থেকে বাদ হওয়ার পরে আর জাতীয় দলে ডাক পাননি তিনি। ২০০৬ ও ২০১০ সালের বিশ্বকাপের তিন গোল সহ মোট ১৩টি গোল রয়েছে তেভেজের নামের পাশে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.