News Tangail

মেয়র নজরুলের নেতৃত্বে উল্লাপাড়া এখন আধুনিক পৌরসভা

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জ: ২০১৫ সালের পৌর নির্বাচনে এসএম নজরুল ইসলাম নৌকা প্রতীকে মনোনয়ন পান এবং বিপুল ভোটে বিজয়ী হয়ে পিছিয়ে পড়া উল্লাপাড়া পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করেন। তিনি ১৯৭৫ সালের ১৫ অক্টোবর উল্লাপাড়ার শ্যামলীপাড়া গ্রামের পশ্চিমপাড়ার একটি সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। এসএম নজরুল উল্লাপাড়া মার্চেন্ট হাই স্কুলে ও সরকারী আকবর আলী কলেজে লেখাপড়া করেছেন।
তিনি শতভাগ স্যানিটেশন, পানির সুবিধা , বয়ষ্ক ও বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা প্রদানের ব্যাপারে ১০০% স্বচ্ছতা বজায় রাখার ব্যাপারে সকল কাউন্সিলরকে নির্দেশ প্রদান করেন। উল্লাপাড়া পুজা উদযাপন পরিষদের নতুন অফিস স্থাপন করেন। উল্লাপাড়া পৌরসভা কেন্দ্রিক বঙ্গমাতা বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট -২০১৮ সফল ভাবে আয়োজন করেন ও ফাইনাল খেলা উদ্বোধন ও পুরস্কার বিতরন করেন।
১২ আগষ্ট উল্লাপাড়া পৌরসভার অন্তর্গত চার হাজার ছয়শত (৪৬০০) পরিবারের মাঝে ভিজিএফ চাউল বিতরন করেন। উল্লাপাড়া পৌরসভার পক্ষ থেকে নেওয়ারগাছা কবরস্থান কমিটির মুরুব্বীদের হাতে পঞ্চাশ হাজার (৫০০০০) টাকা অনুদান প্রদান করেন। পৌরসভার এনায়েতপুর ঈদগাহ মাঠ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনকল্পে এলাকাবাসীর সাথে মতবিনময় করেন। এবং তিনি আশা রাখেন আগামী ঈদুল আজহার নামাজ সবাই একসাথে পরতে পারবে ।
উল্লাপাড়া শহরের আনন্দ স্টুডিও হইতে ওভারব্রীজের পাশ দিয়ে কাঁচাবাজার পর্যন্ত অতি গুরুত্বপূর্ণ রাস্তাটির নির্মান কাজ শুরু করেন। তিনি বাংলাদেশ সৈনিক (অবঃ) কল্যাণ সংস্থা, উল্লাপাড়া শাখার অফিস উদ্বোধন করেন। ঝিকিড়া বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
তিনি ২৯ জুন উল্লাপাড়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বৎসরের উন্মুক্ত বাজেট পেশ করেন উক্ত বাজেট পেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গুরুত্বপুর্ন বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য জননেতা তানভীর ইমাম। উল্লাপাড়া পৌর সভাধীন প্রতিটি রাস্তা পাকা করন, মেরামত ও সংস্কারের ব্যাপারে তিনি সচেতনতার সাথে কাজ করে যাচ্ছেন।
এছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ, অডিটোরিয়াম, মদ্রাসার উন্নয়নে মেয়র নজরুল সততার সাথে কাজ করেছেন যা ইতিপুর্বে কেউ করে নাই বলে বিভিন্ন ব্যক্তি জানিয়েছেন।
স্থানীয় দোকানদার আব্দুল হালিম বলেন- “ নজরুল ভাই একজন সৎ ও নিষ্ঠাবান মানুষ। তার কারনে ও তানভীর ইমাম এমপির দিক নির্দেশনায় উল্লাপাড়া পৌর সভার পুরনো সেই চিত্র একদম পালটে গেছে”।
মেয়র এসএম নজরুল বলেন- “আমাদের সবার নেতা ও জননেত্রী শেখ হাসিনার স্থাভাজন ব্যক্তি জনাব এইচটি ইমামের দিক নির্দেশনা ও সকলের প্রিয় সংসদ সদস্য তানভীর ইমামের সহায়তায় উল্লাপাড়া পৌরসভাকে আধুনিকায়ন করা সম্ভব হয়েছে। আগামী জাতীয় নির্বাচনে তানভীর ইমাম এমপি নির্বাচিত হলে এই উন্নয়ন আরো বেগবান হবে”।
সংস্কৃতিপ্রেমী ও গান পাগল মেয়র নজরুল , মিউজিক কম্পোজার মুশফিক লিটুর লং প্লে রেকর্ডিং স্টুডিওতে তার নিজের লেখা ও সুরে সুরঞ্জনা গানটি রেকর্ডিং করেন যা অতি সম্প্রতি প্রকাশিত হবে বলে জানা গেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.